প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে হেলে পড়েছে ৬তলা একটি ভবন, আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে ৬তলা একটি ভবন অপর আরেকটি ভবনের উপর হেলে পড়েছে। এ ঘটনায় ভবনে থাকা সকলকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে সাভার পৌর এলাকার ওয়াপদা রোডের তাজুল ইসলামের ৬ তলা ভবনটি পাশের আরেকটি ভবনের উপর হেলে পড়ার ঘটনা ঘটে। ভবনটিতে প্রায় অর্ধশতাধিক পরিবার বসবাস করে আসছিল।

সাভার পৌরসভার চিফ ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ভবনটি সিলগালা করা হবে। পরে বুয়েটের প্রকৌশলী এসে পরীক্ষা-নিরীক্ষার পর সঠিক ঘটনা জানা যাবে।

সাভার পৌর মেয়র আব্দুল গণি জানান, গত কয়েক দিন ধরে ভবনটি হেলে পড়েছে। তবে আজ ভবনে ফাটল দেখা দেওয়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে হ্যান্ড মাইক দিয়ে ভবন থেকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এই ভবনটি ৯০ এর দশকে নির্মাণ করা হয়েছিল। এ কোনো বৈধ কাগজপত্র বাড়ির মালিক দেখাতে পারেন নাই। অবৈধভাবে ভবনটি নির্মাণ করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, ভবন থেকে নিরাপদ দূরত্বে সকলকে সরিয়ে নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ভবনটি কিছুটা দেবে গিয়েছে। তবে হেলে পড়েছে কিনা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।

সাভার উপজেলা নির্বাহি কর্মকর্তা শামীম আরা নিপা জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে এটিকে ঝুকিপূর্ণ ঘোষনা করে ভবনটি সিলগালা করা হয়েছে। পরবর্তীতে বিশেষজ্ঞদের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close