প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ২০ পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত, বসছে জরুরী সভা

নিজস্ব প্রতিবেদক: সাভারে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। তারা সবাই পোশাক শ্রমিক। ফলে সাভারে পোশাক শ্রমিক করোনায় আক্রান্তের সংখ্যা  বেড়ে দাড়িয়েছে ২০ জনে।

মঙ্গলবার (০৫ মে) বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাক্তার সায়েমুল হুদা মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন।

ডাক্তার সায়েমুল হুদা জানান, এখন পর্যন্ত (০৫ মে) সাভারে মোট ৬১৭ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ৪৪ জন করোনা পজিটিভ। এই ৪৪ জনের মধ্যে ২০ জনই বিভিন্ন কারখানার পোশাক শ্রমিক। ফলে এটা বড় চ্যালেঞ্জ এ পরিনত হয়েছে। এখনি পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। না হলে সাভারে বিপর্যয় ডেকে আনবে।

তিনি আরও জানান, পোশাক শ্রমিকদের বিষয়টি মাথায় রেখে আগামীকাল (০৬ মে) দুপুর ১২ টার দিকে সাভার উপজেলা করোনা প্রতিরোধ কমিটি’র সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নেতৃত্বে জরুরী সভা বসবে। এখানে আক্রান্ত পোশাক শ্রমিক কারখানার মালিকরা সহ অন্যান্যরা উপস্থিত থাকবেন। এমন চ্যালেঞ্জ থেকে কিভাবে মোকাবেলা করা যায় সেসব বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করা হবে।

এ বিষয়ে গার্মেন্টস ট্রেড ইউনিয়ন  কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক খায়রু মামুন মিন্টু জানান, কারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে  কাজ করছে কিনা, সে বিষয়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ বাহিনী সবাইকে কঠোর নজরদারি রাখতে হবে। যেসব কারখানার শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে পারে না, প্রয়োজনে সেসব কারখানা বন্ধ রাখাতে হবে।  পাশাপাশি কারখানার কোন শ্রমিক করোনায় আক্রান্ত হলে তার চিকিৎসার সকল দায়িত্ব সেই কারখানার কর্তৃপক্ষকে অবশ্যই নিতে হবে।

Related Articles

Leave a Reply

Close
Close