আশুলিয়াপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভার ও আশুলিয়ায় আওয়ামীলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, “৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক” এই শ্লাোগান প্রমাণ করে বিএনপির প্রতিষ্ঠাতারা বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যার সাথে সরাসরি জড়িত ছিল। শনিবার (৪ জুন) দুপুরে শেখ হাসিনাকে কটুক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে সাভারে ঢাকা আরিচা মহাসড়কের সামনে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, তারা আবার সেই স্বপ্ন দেখছে। কিন্তু সাভারের মাটিতে বিএনপি রাজাকার ও ৭৫ এর খুনিদের কোন ঠাই নেই, কোন জায়গা নেই। আমরা বেঁচে থাকতে প্রধানমন্ত্রীর গায়ে একটা আচড়ও লাগাতে দেবো না। আমরা আজকে রাজপথে যেভাবে বিক্ষোভ করেছি, সেইভাবে আমরা আমাদের সরকারকে, সরকার প্রধানকে পাহারা দেবো। রাজপথের ওলিতে গলিতে আমাদের প্রতিরোধ করতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ এশিয়ার সবচেয়ে বৃহত্তম দল, সবচেয়ে সংগঠিত ও শক্তিশালী দল। আমরা আমাদের কর্মকান্ডের মধ্য দিয়ে তাদের এই অশুভ উক্তির দাঁত ভাঙা জবাব দেবো।

ডা. এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আবারও নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করবে জনগণের ভোটের মাধ্যমে। ভাল কাজের বিনিময়ে ভোট পাবে আওয়ামী লীগ।

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা প্রমান করেছেন বঙ্গবন্ধুকে আপনারা ভালবাসেন, শেখ হাসিনাকে আপনারা ভালবাসেন। তার বিরুদ্ধে কটুক্তি আপনারা সহ্য করতে পারেন নাই। তার প্রতিবাদে রাস্তায় নেমেছেন। এটা চির স্মরণীয় হয়ে থাকবে।

এসময় উপস্থিত ছিলে, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জরুল আলম রাজীব, সাভার পৌর মেয়ে আব্দুল গণি, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান আতিকসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সাভারের আশুলিয়ায় থানা আওয়ামীলীগের উদ্যোগে ছাত্রলীগ, যুবলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা আশুলিয়ার বাইপাইল মোড় এলাকায় শেখ হাসিনাকে কটুক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাভারের পাশাপাশি আশুলিয়াতেও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১২ টার দিকে আশুলিয়া থানা আওয়ামীলীগের উদ্যোগে ছাত্রলীগ, যুবলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা আশুলিয়ার বাইপাইল মোড় এলাকায় একত্রিত হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় নেতাকর্মীরা।

কর্মসুচিতে এসময় আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম ভূঁইয়াসহ থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সংক্ষিপ্ত সমাবেশ শেষে নবীনগর-চন্দ্রা মহাসড়কে শতাধীক নেতা কর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close