দেশজুড়েপ্রধান শিরোনাম

এবার ভাইরাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুই ছবি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাধারণ বাঙালি নারীর বেশে সেলাই মেশিন চালাচ্ছেন শেখ হাসিনা। তার পাশেই আরেক ছবিতে একটি মাছ আটকে থাকা বড়শি হাতে প্রধানমন্ত্রী; অদেখা চেহারায় শেখ হাসিনার এই দুই ছবি ফেইসবুকে ভাইরাল হয়েছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে প্রাত্যহিক জীবনে কিছুটা পরিবর্তন আনার কথা প্রধানমন্ত্রী নিজেই জানিয়েছিলেন। গত সেপ্টেম্বরে সংসদে প্রশ্নোত্তরে সকালে নিয়মিত হাঁটাহাঁটির পাশাপাশি কাজের ফাঁকে গণভবনের লেকে বড়শি ফেলে মাছ ধরার কথা বলেছিলেন তিনি।

লেকের পাড়ে প্রধানমন্ত্রীর মাছ ধরা এবং তার সেলাই মেশিন চালানোর ছবি শনিবার(২১ নভেম্বর) সন্ধ্যার পর ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা নিজেদের ফেইসবুকে ছবিগুলো শেয়ার করে প্রধানমন্ত্রীর সাধারণ জীবনযাপনের কথা তুলে ধরেন।

আওয়ামী লীগের অফিসিয়াল ফেইসবুক পেইজেও ছবি দুটো শেয়ার করা হয়েছে। ওই পোস্ট শেয়ার করে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন বহু মানুষ।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান তার ভেরিফায়েড ফেইসবুক পেইজে ছবি দুটো শেয়ার করে লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন পরিপূর্ণ মানুষ। তিনি দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য উন্নয়ন করেছেন, মিয়ানমার থেকে বাস্তুচ্যুত মিলিয়নের বেশি রোহিঙ্গা মুসলিমকে আশ্রয় দিয়েছেন, এর মাঝেও তিনি রান্না করা, মাছ ধরা ও সেলাই করার সময় পান।”

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধানমন্ত্রীর দুটি ছবিই ফেইসবুকে দিয়ে লিখেছেন, “সাধারণ বাঙালি নারী আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনা। নানা ব্যস্ততার মাঝে তিনি অবসর পেলেই সেলাই করেন কাপড় আর মাছ ধরতে যান গণভবনের পুকুরে। সব হারিয়ে দেশের জন্য সারা দিন কাজ করে যাওয়া এই অনন্য সাধারণ মানুষটির জন্য অনেক ভালোবাসা ও শ্রদ্ধা।”

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর মাছ ধরার ছবি তার ফেইসবুকে শেয়ার করে লিখেছেন, “ক্যাপশন দেবার মতো বিদ্যা আমার নেই।”

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close