প্রধান শিরোনামভ্রমন

সিলেটে পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়নে সোয়া ৭ কোটি টাকা বরাদ্দ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাফলং, বিছনাকান্দি, রাতারগুলসহ সিলেটের পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়নে এবং পর্যটকদের আকর্ষণ করতে ৭ কোটি ২৪ লাখ ৬৭ হাজার টাকা বরাদ্দ দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। পর্যটকদের জন্য এসব পর্যটন কেন্দ্রের মৌলিক সুবিধা বাড়াতেই এই বরাদ্দ দেয়া হয়েছে।

সম্প্রতি সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, সিলেটের জাফলং, রাতারগুল সোয়াম্প ফরেস্ট ও বিছানাকান্দিতে পর্যটকদের আকৃষ্ট করতে ও তাদের জন্য মৌলিক সুবিধা সৃষ্টি ও বৃদ্ধির জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের মাধ্যমে সিলেট জেলা প্রশাসনকে ২০১৮-১৯ অর্থবছর থেকে এ পর্যন্ত পৃথকভাবে ৭ কোটি ২৪ লাখ ৬৭ হাজার হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে প্রথম দফায় দুই কোটি ২৮ লাখ টাকা, দ্বিতীয় দফায় এক কোটি ৭২ লাখ টাকা ও শেষ দফায় দেয়া হয়েছে তিন কোটি ২৪ লাখ ৬৭ হাজার টাকা।

বৈঠকে আরো জানানো হয়, নোয়াখালীর হাতিয়া ও নিঝুমদ্বীপে ৪৯ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে পর্যটকদের জন্য রেস্তোরাঁ, কটেজ, ক্রুজ ভেসেলসহ পর্যটন সুবিধা সৃষ্টির জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বর্তমানে বাস্তবায়ন করছে পর্যটন কর্পোরেশন।

আরো জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পানছড়ি ইকো রিসোর্ট এলাকায় পর্যটন সুবিধা সৃষ্টির লক্ষ্যে ১ কোটি ৩০ হাজার ১২৫ টাকা বরাদ্দ দিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। ২০১৯-২০ অর্থবছরে একই জেলার মাধবপুর, চুনারুঘাট ও বাহুবল উপজেলায় পর্যটনে উন্নয়নে এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close