দেশজুড়েপ্রধান শিরোনাম

সীমান্তে ৭ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নওগাঁর পোরশা সীমান্ত থেকে ৭ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সমীন্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার (৫ নভেম্বর) ভোরে ২৩১/১০(এস) নম্বর মেইন পিলার এলাকা থেকে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে যায়।

ওই পাঁচ বাংলাদেশি হলেন- উপজেলার দুয়ারপাল গ্রামের জামাল উদ্দিনের ছেলে সইবুর (২৬), রাংগাপুকুর গ্রামের রবুর ছেলে আতাবুল (২২), বিষ্ণপুর বেড়াচকি গ্রামের মকবুলের ছেলে রেজাউল (২০), কালাইবাড়ি গ্রামের প্রফুল্লের ছেলে বিফল (৩০), লোকমানের ছেলে আজাদ (৩২), রফিকের ছেলে জহুরুল (৩২) ও সবুরদ্দিনের ছেলে হাকিম (৩৬)।

স্থানীয়রা জানান, সোমবার দিবাগত রাতে ১০/১১ জনের একটি দল ভারত অভ্যন্তরে মহিষ আনতে যায়। মহিষ নিয়ে ফেরার পথে ভোরে ২৩১/১০(এস) নম্বর মেইন পিলার এলাকায় ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যায়।

নিতপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার আকালু পালিয়ে আসা মহবুল নামে এক ব্যক্তির বরাত দিয়ে জানান, তার বাড়ি দুয়ারপাল গ্রামের পশ্চিম পাড়ায়। তারা ১১ জন মহিষ আনতে সোমবার রাত ২টার দিকে ভারত অভ্যন্তরে প্রবেশ করেন। সেখান থেকে ৭টি মহিষ নিয়ে ফেরার সময় ডোবার পানিতে নেমে মহিষ লাফালাফি করছিল। শব্দ শুনে ওই এলাকায় টহলরত বিএসএফ সদস্যরা সেখানে ছুটে আসে। এ সময় তিনজন পালিয়ে দেশে আসতে সক্ষম হলেও পাঁচজন বিএসএফের হাতে ধরা পড়েন। বাকিদের খোঁজ পাওয়া যায়নি।

১৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল একেএম আরিফুল ইসলাম বলেন, শুনেছি সীমান্ত এলাকা থেকে বিএসএফ সদস্যরা কয়েকজন বাংলাদেশিকে আটক করে নিয়ে গেছে। সত্যতা যাচাইয়ে তাদের (বিএসএফ) সঙ্গে যোগযোগের চেষ্টা চলছে। যদি আটক করা হয় তাহলে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close