ভ্রমন

‘সুন্দরবন খুলে দেয়া হবে, যেতে পারবেন পর্যটকরা’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, পর্যটকরা সুন্দরবনকে দেখতে চায়। তাদের জন্য শিগগিরই সুন্দরবন খুলে দেয়া হবে। শুধু সুন্দরবন নয়, স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা আগামীতে দেশের সব পর্যটনকেন্দ্রে যেতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে খুলনা ডিসি কার্যালয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত অনলাইন কর্মশালায় যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। পর্যটন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্ত করা ও দেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তার এ কর্মশালার আয়োজন করা হয়।

খুলনা ডিসি কার্যালয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত অনলাইন কর্মশালায় পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

প্রতিমন্ত্রী বলেন, পর্যটনের সঙ্গে স্থানীয়দের যুক্ত করে তাদের অবস্থা পরিবর্তনের সুযোগ সৃষ্টি করতে হবে। দেশে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এ খাতকে আকর্ষণীয় করে তুলতে উদ্ভাবনী পরিকল্পনা গ্রহণ করা হবে।

কর্মশালায় খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেন জানান, ২০১৯ সালের তথ্য অনুযায়ী দেশের জিডিপিতে পর্যটনের আবদান ৩ শতাংশ এবং কর্মসংস্থানে অবদান ২ দশমিক ৯ শতাংশ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (বিপণন, পরিকল্পনা ও জনসংযোগ) আবু তাহের মুহাম্মদ জাবের, খুলনা জেলা পরিষদের প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, এডিসি (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা পলাশ কান্তি বালা, বিভাগীয় বন কর্মকর্তা মো. বশিরুল-আল-মামুন, ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, দাকোপের ইউএনও মো. আবদুল ওয়াদুদ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন খুলনার সাধারণ সম্পাদক নাজমুল আজম ডেভিড প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close