দেশজুড়ে

অনুমোদনহীন টেস্টিং কিট ব্যবহার করা যাবে না : স্বাস্থ্য মন্ত্রণালয়

ঢাকা অর্থনিতি ডেস্ক:করোনা ভাইরাসের পরীক্ষার ক্ষেত্রে সরকারের অনুমোদনহীন কোন কিটস গ্রহণযোগ্য হবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিত পদ্ধতি অনুযায়ী ও সরকারিভাবে পরীক্ষা-নিরীক্ষা শেষে অনুমোদিত কিটসের মাধ্যমেই কেবল পরীক্ষা করা যাবে।

র‌্যাপিড কিটস নিয়েও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা রয়েছে এবং সে অনুযায়ী সরকার কাজ করছে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

শনিবার স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও মিডিয়া সেলের আহ্বায়ক মো. হাবিবুর রহমান খান এক মিডিয়া ব্রিফ্রিংয়ে এসব তথ্য জানান। এ সময় তিনি বলেন, করোনা প্রতিরোধে দেশব্যাপী সকল হাসপাতালে চিকিৎসা সেবা মনিটরিংয়ের জন্য বর্তমানে মন্ত্রণালয়ের ৪৪ জন কর্মকর্তা মনিটরিংয়ে নিয়োজিত রয়েছে। জেলা শহরে করোনা পরীক্ষায় ব্যবহারের জন্য ২টি করে আলাদা গাড়ি বরাদ্দ রাখা হয়েছে বলেও তিনি জানান।

তিনি বলেন, করোনা মোকাবেলায় নতুন আরো দুই হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগে সরকার কাজ করছে। এসময় স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব বেগম রীনা পারভীন, যুগ্মসচিব নিলুফার নাজনীন ও মিডিয়া সেলের সদস্য সচিব মো. মাইদুল ইসলাম প্রধান উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close