প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সেনাবাহিনীর পতিত জমি চাষাবাদের আওতায় এসেছে; সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক: দেশের এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না প্রধানমন্ত্রীর এমন নির্দেশে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর পতিত জমি চাষাবাদের আওতায় নিয়ে এসেছেন বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার বিকালে সাভার সেনানিবাসে কৃষি পণ্য উৎপাদন প্রতিযোগিতা -২০২২ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন সেনাপ্রধান। এসময় তিনি একটি গাছের চারা রোপন ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

এসময় সেনাপ্রধান বলেন, স্বাস্থ্য সম্মত অর্গানিক পণ্য উৎপাদন তৈরি করছি। শুধু সেনাবাহিনী নয়, সাধারণ মানুষের কাছেও পৌঁছে দিতে পারবো। এই মডেল শুধু এখানেই থেমে থাকবে না, এটা অন্যান্যরাও অনুসরন করবেন।

সেনাপ্রধান আরো বলেন, প্রতিযোগিতার মধ্যে ভালো করার তালিকায় সাভার অঞ্চল অন্যতম। তাদের প্রচেষ্টার মাধ্যমে সেনাবাহিনীর পাশাপাশি বাংলাদেশেও লাভবান হবে। দেশের মোট উৎপাদনের আমরাও যোগ করতে সক্ষম হবো।

এরপর সেনাপ্রধান সাভার ডিওএইচএস এলাকায় সেনা পাবলিক স্কুল এন্ড কলেজের নামফলক উন্মোচন করেন ও শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল ইসলাম, মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, সামরিক সচিব ও মেজর জেনারেল খালেদ-আল-মামুন ও ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়ার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক সহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Close
Close