বিশ্বজুড়ে

সৌদিতে বাস দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১১ জন বাংলাদেশি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সৌদি আরবে তিন দিন আগে বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জনের মধ্যে ১১ জন বাংলাদেশি রয়েছেন বলে নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস।

প্রাথমিকভাবে কয়েকজনের নাম জানা গেছে। তবে ডিএনএ পরীক্ষা ছাড়া সবার পরিচয় জানা সম্ভব নয় বলে জানিয়েছে দূতাবাস। এক্ষেত্রে দূতাবাসের পক্ষ থেকে স্বজনদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

গত তিন দিন নানা দ্বিধাদ্বন্দ্বের পর অবশেষে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা’র শ্রম কল্যাণ উইং থেকে পাঠানো বিবৃতি থেকে জানা যায়, বুধবার( ১৬ অক্টোবর) সন্ধ্যায় মদিনায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান ৩৬ জনের মধ্যে ১১ জনই বাংলাদেশি।
বাসটিতে মোট ৪০ জন যাত্রী ছিলেন, যাদের মধ্যে ১৩ জন বাংলাদেশি, তবে দুর্ঘটনা ঘটার আগে আগে দুজন বাংলাদেশি অন্য স্টপেজে নেমে যান।
বাংলাদেশি যারা নিহত হয়েছেন, তাদের পরিচয় এখনও শনাক্ত করা যায়নি। আত্মীয় স্বজনদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিএনএ টেস্ট করে পরিচয় নির্ণয় করা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষকে।
জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এখনো কারো নাম প্রকাশ করেনি। মদিনার আল মীকাত হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, নিহতদের দেহ সম্পূর্ণ পুড়ে গেছে। মৃতদেহ নিজ দেশে বহন করার উপযোগী নেই বলেও জানিয়েছেন তারা। বাসটির চালক ছিলেন সিরিয়ার নাগরিক। এছাড়া কোনো বিমা না থাকায়, ক্ষতিপূরণ পাওয়ার সম্ভাবনাও নেই।
/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close