তথ্যপ্রযুক্তি

হাইটেক পার্কে হবে ১৩টি সিনেপ্লেক্স

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সারা দেশে নির্মাণাধীন ১৩টি হাইটেক পার্কে একটি করে সিনেপ্লেক্স তৈরি করতে চায় সরকার। ইতিমধ্যে এ-সংক্রান্ত উদ্যোগ নেওয়া হয়েছে। সুস্থ বিনোদন দেওয়ার লক্ষ্যে সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ সূত্রে জানা গেছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, সুস্থ বিনোদনের অন্যতম মাধ্যম চলচ্চিত্র। তরুণদের সুস্থ বিনোদন দেওয়ার লক্ষ্যে দুই বছরের মধ্যে সারা দেশে নির্মাণাধীন ১৩টি হাইটেক পার্কে একটি করে সিনেপ্লেক্স নির্মাণ করবে আইসিটি বিভাগ।

‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’ শীর্ষক ৭ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

২০২১ সালের মধ্যে ১০ লাখ মানুষের কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নিয়ে হাইটেক পার্ক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আইটি/আইটিইএস খাতে কর্মসংস্থানের লক্ষ্যে ২০১০ সালে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়। এটি পরিচালনায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রীর সভাপতিত্বে নির্বাহী কমিটি এবং প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বোর্ড অব গভর্ন্যান্স (বিওজি) রয়েছে।

হাইটেক পার্কের তথ্য অনুযায়ী, তাদের প্রকল্পের মোট ব্যয় ৩ হাজার ১০৬ কোটি ১৭ লাখ টাকা। এখন পর্যন্ত তাদের ৩টি পার্কের নির্মাণকাজ শেষ হয়েছে। এর মধ্যে রয়েছে রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্ক, যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। এ ছাড়া গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটির নির্মাণকাজ চলছে।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close