দেশজুড়েপ্রধান শিরোনাম

হাতের অপারেশনে রোগীর মৃত্যু, ডাক্তার আটক

ঢাকা অর্থনীতি ডেস্ক: হাতে অস্ত্রোপচার করতে গিয়ে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতালে ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ স্বজনরা। অভিযুক্ত চিকিৎসককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে কিশোরগঞ্জের ভৈরবে ট্রমা জেনারেল হাসপাতালে এই ঘটনা ঘটে।

পুলিশ ও র‌্যাব জানায়, চার বছর আগে শহরের চন্ডিবের এলাকার সড়ক দুর্ঘটনায় জুয়েল মিয়ার হাত ভেঙে গেলে ভৈরব ট্রমা জেনারেল হাসপাতালে অপারেশন করে রড লাগানো হয়। বৃহস্পতিবার রাতে ওই রড অপসারণে অস্ত্রোপচার শুরু করেন একই হাসপাতালের চিকিৎসক কামরুজ্জামান আজাদ। কিছুক্ষণের মধ্যেই স্বজনদেরকে রোগীর অবস্থা খারাপ জানিয়ে নার্স ও চিকিৎসকরা পালানো চেষ্টা করেন। পরে জুয়েলের মৃত্যুর বিষয়টি জানতে পেরে বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ভাঙচুর করে চিকিৎসকে অবরুদ্ধ করেন।

হাতের অস্ত্রোপচার করতে কেন রোগীর মৃত্যু হলো এ প্রশ্নের কোনো সদুত্তর মেলেনি অভিযুক্ত চিকিৎসকের কাছ থেকে।

অভিযুক্ত চিকিৎসক কামরুজ্জামান আজাদ বলেন, আমরা পুরোপুরি অজ্ঞানও করি নাই। এক সাইট ব্লক দিয়ে ঘুমের ওষুধ দেয়া হয়েছিল। সেই ঘুমের মধ্যেই তিনি হার্ট অ্যাটাক করেছেন। সম্ভবত চারদিকের থেকেই রক্তপাত হওয়া শুরু হয়।

ভৈরব ক্যাম্প র‌্যাব কোম্পানি কমান্ডার রাফিউদ্দিন যোবায়ের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেইসাথে আটক করা হয় অভিযুক্ত চিকিৎসককে পুলিশ হেফাজতে নিয়ে আসি।

Related Articles

Leave a Reply

Close
Close