দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনি ভ্যাকসিন নয়; শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ ১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনি ভ্যাকসিন নয়। তবে তাদের শ্রেণী কার্যক্রম চলমান থাকবে। এজন্য কঠোর মনিটরিং করা হচ্ছে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার সাভারের লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রে (বিপিএটিসি) আয়োজিত ২ মাস মেয়াদি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের ১ম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষন কোর্সের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের টিকাদান কর্মসূচি জোরদারভাবে চলছে। শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলে সেই টিকাদান কর্মসূচিতে আবার ভাটা পড়ার আশঙ্কা রয়েছে।

১২ বছরের নিচে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে কিনা এমন প্রশ্নে শিক্ষার্থীমন্ত্রী বলেন, এখন পর্যন্ত নেই, এটি আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ) কি নির্দেশনা দেয় তার উপর নির্ভর করছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় পরামর্শকদের সঙ্গে আমরা যৌথ সভা করেছি সেখানে তারা জানিয়েছেন, তারা নিয়মিত মনিটরিং করছেন। স্বাস্থবিধি খুব কঠোরভাবে মানার চেষ্টা করছেন, তার মধ্য দিয়ে এখন পর্যন্ত কোন সংক্রমনের কোন আশংকা তারা দেখছেন না। আর সেই কারনেই শিক্ষাপ্রতিষ্ঠান’গুলো খোলা আছে।

অনুষ্ঠানে বিপিএটিসির রেক্টর রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে, কোর্স উপদেষ্টা মহসীন আলী, প্রশিক্ষনার্থী নবীন কর্মকর্তাগনসহ বিপিএটিসির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স নবনিযুক্ত কর্মকর্তাদের জন্য আবশ্যিক, গুরুত্বপূর্ণ ও মৌলিক একটি প্রশিক্ষণ। এবার বিভিন্ন জেলায় কর্মরত শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ২৯ জন নবীন কর্মকর্তা এ কোর্সে অংশগ্রহণ করছেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close