দেশজুড়েপ্রধান শিরোনাম

১৬১ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহন চলছে

ঢাকা অর্থনীতি ডেস্ক:   দেশের ১৬১টি ইউনিয়ন পরিষদ ও ৯টি পৌরসভায় ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। এদিকে ৪৩টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরমধ্যে বাগেরহাটেই ৩৮ জন। বাকি ৪ জন সন্দীপ ও একজন খুলনার।

ভোট হচ্ছে বাগেরহাটে ৬৬টি, খুলনায় ৩৪টি, সাতক্ষীরায় ২১টি, নোয়াখালীতে ১৩টি, চট্টগ্রামে ১২টি এবং কক্সবাজারে ১৪টি ইউনিয়নে। সীমান্তবর্তী এলাকায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায়, ১৬৭ ইউনিয়নে ভোট স্থগিত করা হয়েছিল। এরমধ্যে ১৬১টিতে আজ ভোট হচ্ছে। ভোট সুষ্ঠু করতে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

এদিকে নয় পৌরসভার মধ্যে তিনটি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। বাকি পৌরসভায় মেয়র পদে লড়াই করছেন ২৭ জন।

করোনাভাইরাস মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য প্রস্তুত থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনের প্রচার শেষ হয়েছে শনিবার দিবাগত রাত ১২টায়। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনি এলাকায় টহল দিচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

Related Articles

Leave a Reply

Close
Close