স্বাস্থ্য

শরীরের তাপমাত্রা বেশি; চীন ফেরত ৮ জন কুর্মিটোলা হাসপাতালে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চীন থেকে ফেরত আসা তিন শতাধিক বাংলাদেশির মধ্যে ৮ জনের শরীরের তাপমাত্রা বেশি থাকায় তাদের কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়েছে।

চীনের উহান থেকে ৩১৪ জন বাংলাদেশিকে বহনকারী বিশেষ বিমানটি ঢাকায় পৌঁছেছে। শনিবার দুপুর ১২টার দিকে বিমানটি ঢাকায় পৌঁছায়।

ঢাকায় পৌঁছানোর পর তাদের আশকোনার হজ ক্যাম্পে নেয়া হয়। সেখানে তাদের ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হবে। কিন্তু, ৩১৪ জনের মধ্যে ৮ জনের শরীরের অতিরিক্ত তাপমাত্রা থাকায় তাদের রাজধানী কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা চলবে।

এখানে পর্যবেক্ষণে থাকাদের মধ্যে কারও করোনাভাইরাস শনাক্ত হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে। এ জন্য প্রস্তুত রাখা হয়েছে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল।

হজ ক্যাম্পে পর্যবেক্ষণে থাকা বাংলাদেশিদের চিকিৎসা ও ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়াও পুরো প্রক্রিয়াটি সমন্বয় করছে পররাষ্ট্র, স্বরাষ্ট্র, স্বাস্থ্য, দুর্যোগ ব্যবস্থাপনাসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়।

এদিকে,শরীরের তাপমাত্র বেশি থাকায় এবং উচ্চ রক্তচাপের কারণে দুই বাংলাদেশিকে দেশে ফেরার অনুমতি দেয়নি চীনের ইমিগ্রেশন কর্তৃপক্ষ।
/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close