গার্মেন্টসপ্রধান শিরোনামশিল্প-বানিজ্য

২৭ জুলাই ঈদ বোনাস পাবেন গার্মেন্টস শ্রমিকরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান জানান, অন্য সকল খাতের শ্রমিকদের চলতি মাসের বেতন ও ঈদ বোনাস ২৫ জুলাইয়ের মধ্যে মালিকগণ পরিশোধ করবেন।

গার্মেন্টস শ্রমিকদের ঈদ বোনাস ২৭ জুলাই ও চলতি মাসের বেতনের অর্ধেক ৩০ তারিখের মধ্যে মালিকগণ পরিশোধ করবেন বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

সোমবার (২০ জুলাই) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে বর্তমান শ্রম পরিস্থিতি এবং পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে সরকার, মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) ৬৫তম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেগম মন্নুজান সুফিয়ান আরও জানান, অন্য সকল খাতের শ্রমিকদের চলতি মাসের বেতন ও ঈদ বোনাস ২৫ জুলাইয়ের মধ্যে মালিকগণ পরিশোধ করবেন।

প্রতিমন্ত্রী বলেন, “সরকারি ছুটির সাথে মিলিয়ে শ্রমিকদেরও এবারের ঈদের ছুটি তিন দিন। করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে শ্রমিকদের ঈদে কর্মস্থল এলাকায় থাকতে বলা হয়েছে।”

এ সময় অর্থনীতির চাকা সচল রাখতে ও উৎপাদন স্বাভাবিক রাখতে কোন শ্রমিককে ছাঁটাই না করতে মালিকদের পরামর্শ দেন তিনি।

সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, বিজিএমইএয়ের সভাপতি ড. রুবানা হক, জাতীয় শ্রমিক লীগ, বাংলাদেশ লেবার ফেডারেশন, ইন্ডাস্ট্রি অল বাংলাদেশ কাউন্সিল, গার্মেন্টস শ্রমিক-কর্মচারি ফেডারেশনসহ বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, সংস্থার প্রতিনিধিরা এতে অংশ নেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close