আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

চলছে তিতাসের অভিযান; কমছে না অসাধুদের দৌরাত্ম

মাসিক বিল হিসাবেও চুলা প্রতি টাকা হাতিয়ে নিচ্ছেন অবৈধ সংযোগ কারীরা

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় চলছে তিতাসের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান। তবুও কমছেনা অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম এবং এর প্রতিক্রিয়া পরছেনা অবৈধ সংযোগ ব্যবহারকারীদের। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারী ও অসাধু ঠিকাদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না থাকায়, নিয়ন্ত্রণ সম্ভব হচ্ছে-না বলে মনে করছেন বৈধ সংযোগ গ্রাহকরা। যারা অবৈধ সংযোগ ব্যবহার করছেন এবং অবৈধভাবে যারা সংযোগ দিচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলে এর প্রতিকার হবে বলে মনে করেন বৈধ গ্রাহকরা।

অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীদের বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়,আশুলিয়া থানা এলাকা ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত ,আশুলিয়া ইউনিয়ন,স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন,শিমুলিয়া ইউনিয়ন,ইয়ারপুর ইউনিয়ন ও পাথালিয়া ইউনিয়ন প্রতিটি ইউনিয়নে এই অবৈধ গ্যাস লাইন সংযোগ রয়েছে এবং অসাধু ব্যবসায়ীরা কোটি-কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন।

মাসিক বিল হিসাবেও চুলা প্রতি টাকা হাতিয়ে নিচ্ছেন অবৈধ সংযোগ কারীরা ,সরকার হারাচ্ছেন রাজস্ব।

অবৈধ গ্যাস লাইন সংযোগ সাধারণত নিম্নমানের পাইপ ও সরঞ্জাম ব্যবহার করা হয়। যার কারনে বিভিন্ন স্থানে লিকেজ হয়ে জাতীয় সম্পদ নষ্ট হচ্ছে। দিনে সংযোগ বিচ্ছিন্ন করে যাওয়ার পর রাতে আবারও পুনরায় সংযোগ দেওয়া হয়।সরকার আবাসিক গ্যাস সংযোগ না দেওয়ার কারণে অসাধু ঠিকাদারকে টাকা দিলেই সংযোগ পাওয়া যাচ্ছে।ফলে সাধারণ গ্রাহকগণ অবৈধ সংযোগ ব্যবহারের দিকে ঝুঁকে পড়ছেন।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, গ্যাস হচ্ছে জাতীয় সম্পদ। আর এই সম্পদের অবৈধভাবে ব্যবহার করা এক প্রকার চুরি। তাই অবৈধ সংযোগের বিষয়ে গণ সচেতনতা বৃদ্ধি করতে হবে যাতে করে তারা অবৈধ সংযোগ গ্রহণে অনিহা প্রকাশ করে। তরপরেও এটা নিয়ন্ত্রণে না আসলে রাষ্টীয় সম্পদ রক্ষার্থে আমরা আরো কঠোর পদক্ষেপ নিবো।

অব্যাহত তিতাসের অভিযানের ধারাবাহিকতায় বুধবার বেলা ১২টার দিকে আশুলিয়ার কাঠগড়ার আমতলা এলাকায় দুই কিলোমিটার জুড়ে আবাসিক বাসা-বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় আবাসিক বাসা-বাড়ির প্রায় ১৫০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ কাজে তিতাসের প্রায় ৮০জন শ্রমিক অংশ নেয়।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, সাভার তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যাবস্থাপক মোঃ মহিউদ্দীন আহম্মেদ, মোঃ আমিনুল ইসলাম, সহ-ব্যাবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান এবং উপ-ব্যাবস্থাপক আব্দুল মান্নানসহ তিতাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

যারা অবৈধভাবে গ্যাস সংযোগ দিচ্ছেন তাদের বিষয়ে বিস্তারিত আসছে……
/একে

Related Articles

Leave a Reply

Close
Close