দেশজুড়ে

পণ্যের দাম বেশি নিলে ‘ট্রিপল থ্রি’তে ফোন করবেন: পলক

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাজারে জিনিসপত্রের দাম বেশি নিলে ‘ট্রিপল (৩৩৩) থ্রি’তে ফোন করে জানাতে পারবেন ভোক্তারা। রমজান মাসকে সামনে রেখে ৩১ জানুয়ারির আগে এই সেবা চালু করার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (১৫ জানুয়ারি) সচিবালয়ে ‘বাজার দরে অধিক স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং এ বিষয়ে ডিজিটাইজেশনের মাধ্যমে উদ্ভাবনী পরিবর্তন আনয়ন’ সংক্রান্ত পরামর্শক সভায় এ কথা জানান তিনি।

এর আগে, সোমবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে নতুন মন্ত্রিসভার সদস্যদের দিক নির্দেশনা দেন তিনি।

পলক বলেন, রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য সহনীয় রাখতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এজন্য প্রযুক্তির মাধ্যমে বাজারের সঠিক তথ্য ও উপাত্ত জানতে হবে। মোবাইল অ্যাপস, জোনিং সিস্টেমের মাধ্যমে জানা যাবে। উৎপাদন, মজুদ, বাজারজাত, বিপণন ও আমদানির সঠিক তথ্য ও উপাত্ত আলাদা ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে।

টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, ট্রিপল থ্রিতে (৩৩৩) ফোন দিলে নতুন সেবা হিসেবে বাজারে বেশি দামের বিষয়টি জানানো যাবে। যে কোনো নাগরিক ফোন দিতে পারবেন। সরকার নির্ধারিত দামের বেশি নেয়া হলে এর মাধ্যমে ব্যবস্থা নেয়া সহজ হবে। দামের পার্থক্য জেনে সরকার ব্যবস্থা নিতে পারবে। সভায় উপস্থিত ছিলেন দোকান মালিক সমিতি ও ব্যবসায়ী নেতারা।

জুনাইদ আহমেদ পলক জানান, মন্ত্রিসভার বৈঠকে আন্তর্জাতিক অর্থনৈতিক সঙ্কটের মধ্যে প্রত্যেককে মিতব্যয়ী হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতি বা অনিয়ম করলে কোনোভাবেই ছাড় না দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বাজারদর নিয়ন্ত্রণে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা। কোনোভাবেই ব্যয় বাড়ানো যাবেনা, এই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close