দেশজুড়েপ্রধান শিরোনাম

৪ মাস পর মরদেহ উত্তোলন

ঢাকা অর্থনীতি ডেস্ক: টাঙ্গাইলের ঘটাইলে থানা পুলিশ হত্যা মামলা না নেয়ায় আদালতে মামলা দায়েরের পর আদালতের নির্দেশে দাফনের ৪ মাস ১১দিন পর এক ব্যক্তির মরদেহ উত্তোলন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) উপজেলার দশআনি বকশিয়া গ্রামের ওসমান গনির মরদেহটি উত্তোলন করে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুল ইসলাম বলেন, আদালতের নির্দেশ প্রাপ্ত হয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে মরদেহ উত্তোলন শেষে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের ছোট ভাই ও মামলার বাদী ছালামত খান অভিযোগ করেন, ৪ মাস আগে জমি সংক্রান্ত বিরোধের জেরে আমার বড় ভাই ওসমান গনিকে হত্যা করে প্রতিবেশী নাজিম উদ্দীনসহ অন্যরা। এ বিষয়ে হত্যা মামলার অভিযোগ দায়ের করতে চাইলে অভিযোগ আমলে নেয়নি ঘাটাইল থানার ওসি মাকসুদ আলম। উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করে থানা থেকে বের দেয়। পরে নিরুপায় হয়ে ন্যায় বিচারের আশায় আদালতে ছয়জনকে আসামী করে অভিযোগ দায়ের করি। আদালত তা আমলে নিয়ে আজ মরদেহ উত্তোলণ করে ফরেনসিক রিপোর্টের নির্দেশ দিয়েছেন। আশাকরি এখন ন্যায় বিচার পাব।

এ বিষয়ে গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু বলেন, মামলা না নেয়ার বিষয়টি সত্য নয়। ঘটনার পর আমি নিজে নিহতের বাড়িতে গিয়েছি। তখন কেউ এ ধরণের অভিযোগ করেননি। এছাড়া যদি কোন পুলিশ সদস্য কারো সাথে খারাপ আচরণ করে থাকে তাহলে যথাযথ ভাবে অভিযোগ জানালে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া রিপোর্টে হত্যা প্রমাণিত হলে সেই মোতাবেক যথাযথ কার্যক্রম পরিচালিত হবে।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close