বিনোদন

‘কাবিলা’র জন্মদিন আজ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দর্শকপ্রিয়তার শীর্ষে উঠেছে বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’। নাটকের সঙ্গে জনপ্রিয়তা পেয়েছে নাটকের চরিত্রগুলোও। নাটকের আলোচিত নাম ‘পারভেজ চৌধুরী’, যিনি ছন্দহীন কবিতা বলে বেশ জনপ্রিয়তা পেয়েছেন। মনিরা মিঠু ওরফে শেফালি খালা পারভেজকে ‘কালা জইস্যা’ বলে ডাকেন। বর্তমানে কালা জইস্যা এবং কাবিলা নামটি মানুষের মুখে মুখে। ব্যাচেলর পয়েন্ট নাটকের কারণে যাকে অনেকে কাবিলা বলেও ডাকে। আজ কাবিলা ওরফে কালা জইস্যা ওরফে পারভেজ চৌধুরী চরিত্রের অভিনেতা জিয়াউল হক পলাশের জন্মদিন।

ঘর থেকে বের হলে অনেকে অভিনেতা জিয়াউল হক পলাশকে কালা জইস্যা বলে ডাকেন। এটাও বেশ উপভোগ করেন তিনি। আজ জন্মদিনেও প্রিয় মানুষগুলো তাঁকে ওই নামে শুভেচ্ছা জানিয়েছেন।

‘ফ্যামিলি ক্রাইসিস’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শবনম ফারিয়া। নিজের ফেজবুক পেজে পলাশকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, “শুভ জন্মদিন আমার ছোট ভাই ‘কালা জইস্যা’ পলাশ। অনেক দোয়া, ভালোবাসা এবং শুভকামনা।”

পারিবারিক টানাপোড়েন, ভাঙনের গল্প নিয়ে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর রচনাকার মারুফ রেহমান। পরিচালনা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ঝুমুরের চরিত্রে অভিনয় করেছেন সারিকা সাবা, তাঁর প্রেমিক পারভেজ চরিত্রে অভিনয় করছেন জিয়াউল হক পলাশ। অগোছালো কবিতা আর সাবলীল অভিনয়ের জন্য এরই মধ্যে তুমুল জনপ্রিয় পলাশ।

পলাশ দুই বছর কাজ করেছেন মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী পরিচালক হিসেবে। তিন বছর একই কাজ করেছেন ইশতিয়াক আহমেদ রুমেলের সঙ্গে। কিন্তু এই সহকারী পরিচালক হুট করে হয়ে গেলেন অভিনেতা! সেখানে সফলও।

পলাশ অভিনয় করেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’, ‘এক্স বয়ফ্রেন্ড’, ‘ব্যাচেলর ঈদ’, ‘ব্যাচেলর ট্রিপ’, ‘মি অ্যান্ড ইউ’, ‘ইনকমপ্লিট’, ‘মুঠোফোন’সহ অসংখ্য নাটকে। পরিচালনা করেছেন ‘ফ্রেন্ড উইথ বেনিফিট’ ও ‘সারপ্রাইজ’ নাটক। আলোচনায় এসেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এ কাবিলা চরিত্রে অভিনয় করে। তবে সবচেয়ে আলোচিত চরিত্র ‘কালা জইস্যা’। ইচ্ছে, ভবিষ্যতে নাটক পরিচালনা করবেন। একই সঙ্গে অভিনয়টাও চালিয়ে যেতে চান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close