শিক্ষা-সাহিত্য

ইউডা’র এমবিএ ৪৯তম ব্যাচের ক্লোজিং সিরিমনি অনুষ্ঠিত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা)’র ব্যবসায় প্রশাসন অনুষদের এমবিএ ৪৯ ব্যাচের শিক্ষার্থীদের ক্লোজিং সিরিমনি সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ।
অনুষ্ঠানে উৎসাহ জুগিয়েছেন ইউডা প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর মুজিব খান এবং সহযোগিতা করেছেন রেজিস্ট্রার অধ্যাপক ড. ইফফাত চৌধুরী ।
অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে উপস্থিত ছিলেন,ইউডা মাস্টার্স প্রোগ্রাম পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল্লাহ সেলিম, প্রক্টর ও সহযোগী অধ্যাপক তপন কুমার বিশ্বাস, এমবিএ কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক মোস্তফা কামাল এবং বিদায়ী অনুষ্ঠান কনভেনার ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম ।
ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম বলেন, আজকের এই সমাপনী অনুষ্ঠান একটি আনুষ্ঠানিক উৎসব মাত্র। কেননা জীবনে শিক্ষা গ্রহণের কোন শেষ নেই। শিক্ষার্থীরাই ইউনিভার্সিটির প্রাণ । শিক্ষার্থীদের প্রতিভাকে জাগিয়ে তোলার জন্য মূল শিক্ষার পাশাপাশি অন্যান্য শিক্ষামূলক যেমন সেমিনার, ওয়ার্কশপ,কেস স্টাডি সেশন কার্যক্রম থাকা অত্যন্ত বাঞ্চনীয় । এ সকল নানা সুবিধাই বিদ্যমান প্রযুক্তি নির্ভর এই বিশ্ববিদ্যালয়ে । “
বিদায়ী শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম বলেন, এতদিন ক্লাসরুমে বসে তোমরা যে শিক্ষা গ্রহণ করেছো তার প্রতিফলন ঘটবে তোমাদের আগামীর কর্মজীবনে। সাথে যুক্ত হবে কর্মজীবনের নতুন কিছু অভিজ্ঞতা। মিশরের যেমন নীল নদ তাদের অহংকার, তোমরাও হবে বিশ্ববিদ্যালয়ের অহংকার ।
পরিশেষে ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম কবি জীবনানন্দ দাসের উক্তি উল্লেখ করে বলেন,মুহূর্তের মধ্যে ফিরে এসে বুঝেছি অকূলে জেগে রয় ঘড়ির সময়ে আর মহাকালে যেখানেই রাখি এ হৃদয়,তোমরা আছো বলে আমি আছি তাই , আমরা সকল শিক্ষকেরা আছি সবসময়ে তোমাদের সাথে ।
অনুষ্ঠানে ‘রিয়াদ হোসেন রিপন,মামুর হাসান নোমানী, হাসানুল হাবিব তুষার,লুৎফুন নাহার লাবনী,ঈশিতা রায়,সজীব দাস,তাসলিমা আক্তার দীপা,সোহানা আক্তার ইভা, তানভীর আহমেদ, জান্নাত, মেহরুল স্বরূপ,তাসলিমা খুশি,তামান্না রহমান, ফাতেমাতুজ জহুরা টুম্পা,তামান্না নওরীন সৈতি,লিয়া,নাউমিন আচুহানি সহ অন্যরা তাদের মতামত তুলে ধরে। এই সময়ে আরো উপস্থিত ছিলেন, এমবিএ ৫১ ব্যাচের মনিটর গোলাম ইসমত মিতুল, জিসান হায়দার ও জাহেদা খাতুন।
অনুষ্ঠানে শিক্ষার্থীরা সমাপনী কেক কেটে গান ,কবিতা আবৃত্তি, গল্প, স্মৃতিচারণ, ফটোসেশন,বাহারি খাবারের আয়োজন ও নৃত্য পরিবেশনের মাধ্যমে আনন্দ মণ্ডিত করে তোলেন।

Related Articles

Leave a Reply

Close
Close