তথ্যপ্রযুক্তি

৮টি ক্যামেরা নিয়ে আসছে ‘সনি’ স্মার্টফোন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্মার্টফোনের বাজারে খুব বেশি সক্রিয় নয় বিশ্ববিখ্যাত ব্র্যান্ড সনি। তবে প্রতি বছর কিছু ফ্ল্যাগশিপ ও প্রিমিয়াম হ্যান্ডসেট উন্মোচন করে কোম্পানিটি। আর এই বছরও একটি নতুন হ্যান্ডসেট তৈরি করছে সনি।

তবে এবার হয়ত নতুন এই স্মার্টফোনটি দিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করতে যাচ্ছে কোম্পানিটি। কারণ সনির আসন্ন এই স্মার্টফোনটিতে থাকবে ৬টি রিয়ার ক্যামেরা! এছাড়া ফ্রন্টে থাকবে ২টি ক্যামেরা। অর্থাৎ মোট ৮টি ক্যামেরা থাকবে।

গত সপ্তাহে অনলাইনে ফাঁস হওয়া ফোনটির একটি স্থিরচিত্র থেকে তেমনটিই ধারণা করা হচ্ছে। আর তা হলে এটিই হবে এযাবৎকালের সর্বাধিক ক্যামেরা সম্বলিত স্মার্টফোন। অনলাইনে ফোনটির ক্যামেরার কিছু তথ্যও ফাঁস হয়েছে।

ম্যাক জে নামের এক ব্যক্তি সনির আসন্ন এই ফোনটিকে নিয়ে টুইটারে একটি টুইট করেছেন যেখানে তিনি দাবি করেছেন- ফোনটির পিছনে ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক্যামেরা, পরিবর্তনশীল ১.২ অ্যাপারচার এবং ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা,  ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা, পরিবর্তনশীল ১.২ অ্যাপারচার এবং ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ০.৫ মেগাপিক্সেল টিওএফ ক্যামেরা সেন্সর থাকতে পারে। এছাড়াও ফোনটির সামনে ১০ মেগাপিক্সেল ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেল টিওএফ ক্যামেরা সেন্সর থাকতে পারে।

তবে ম্যাক তার টুইট বার্তায় বলেছেন ফোনটির চূড়ান্ত সংস্করণে এই ফিচারগুলো পরিবর্তিত হতে পারে। আর হ্যান্ডসেটটি কবে বাজারে আসবে সে বিষয়েও কোনো তথ্য তিনি দিতে পারেননি।

Related Articles

Leave a Reply

Close
Close