দেশজুড়েপ্রধান শিরোনাম

‘ভাসানচরে রোহিঙ্গাদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছে সিঙ্গাপুর’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, সিঙ্গাপুরের ফার্স্ট জেন্টেলম্যান মোহাম্মাদ আব্দুল্লাহ আল হাবশি ভাসানচরের রোহিঙ্গাদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন। সিঙ্গাপুরের ফার্স্ট জেন্টেলম্যান শুক্রবার (২৯ জানুয়ারি) পররাষ্ট্রমন্ত্রীর সাথে ফোনে আলাপকালে এ বিষয় অবহিত করেন।

সিলেট মহানগরীর দরগা গেট এলাকায় হোটেল স্টার প্যাসিফিকে ‘উন্নয়ন অগ্রযাত্রা’ শিরোনামে সিলেটের উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়ার পর সিঙ্গাপুর তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে। আজ ভাসানচরে আরো ৩ হাজার রোহিঙ্গা যাবে এবং মোট ১ লাখ রোহিঙ্গা সেখানে নেওয়া হবে। রোহিঙ্গাদের মঙ্গলের জন্য তাদের ভাসানচরে নেওয়া হবে।

এ সময় মন্ত্রী বলেন, সিলেটের সকল নদীর পাড় অন্যান্য দেশের মতো দৃষ্টিনন্দন হবে। এ বিষয়ে সিলেট শহরবাসী সাহায্য করছে। এজন্য শহরবাসীকে তিনি ধন্যবাদ জানান। রিংরোড হলে এ শহরের যানজট কমে যাবে।

ড. মোমেন আরো জানান, সিলেটে দৃষ্টিনন্দন স্বাধীনতা টাওয়ার নির্মাণ করা হবে। তিনি মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সিলেটে একটি বিশেষ কর্মসূচি হবে বলে প্রত্যাশা করেন। এ সময় সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনার তথ্য চিত্র ও ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close