দেশজুড়েপ্রধান শিরোনাম

দেশের ফায়ার সার্ভিসগুলো ২০ তলা পর্যন্ত অগ্নিনির্বাপণে সক্ষমঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের ফায়ার সার্ভিসগুলো ২০ তলা পর্যন্ত অগ্নিনির্বাপণে সক্ষম বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, খুব শিগগিরই এ সুবিধা ২২ তলায় উন্নীত করা হবে।

রোববার (২৭ ডিসেম্বর) সকালে আট বিভাগে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন।

এর আগে নভেম্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশজুড়ে ৪৩৬টি ফায়ার স্টেশন আছে। ২০২১ সাল নাগাদ আরো ১২৯টি নতুন ফায়ার স্টেশন স্থাপন করা হবে। এগুলো স্থাপন করা হলে ফায়ার স্টেশনের সংখ্যা দাঁড়াবে ৫৬৫টি।

এছাড়া আরো ১১টি আধুনিক মডেল ফায়ার স্টেশন স্থাপনের পরিকল্পনার কথাও সে সময় জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রসঙ্গত, ২০২১ সালের মধ্যে নতুন ১২৯টি ফায়ার স্টেশন স্থাপনের অংশ হিসেবে আট বিভাগে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন উদ্বোধন করা হয়েছে। এর মধ্যে পাবনায় দুটি, মানিকগঞ্জে একটি, বগুড়ায় দুটি, চট্টগ্রামে একটি ফায়ার স্টেশন রয়েছে। এছাড়া শরীয়তপুর, গোপালগঞ্জ, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ফায়ার স্টেশন রয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close