দেশজুড়ে

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষার হলে সিনথিয়া কবির

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় বসেছে সিনথিয়া কবির নামে এক শিক্ষার্থী। যে বাবার হাত ধরেই প্রথম স্কুলযাত্রা সিনথিয়ার। প্রতিটি পরীক্ষার আগের রাতে তার থেকে বাবার দুশ্চিন্তাই ছিল বেশি। অথচ আজ মাধ্যমিকের চৌকাঠ পেরোতে বাবাকে ছাড়াই যেতে হয়েছে পরীক্ষার হলে।

রোববার (১৪ নভেম্বর) ভোরে সিনথিয়ার বাবা মারা যায়। একইদিনে সকাল দশটায় তার এসএসসি পরীক্ষা। বাড়িতে বাবার মরদেহ রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সে। প্রথম দিনে পদার্থ বিজ্ঞান পরীক্ষা ছিল তার।

ঘটনাটি ঘটেছে নরসিংদীর পলাশে। সিনথিয়া কবির পলাশের জনতা আদর্শ বিদ্যাপীঠের ছাত্রী। তার বাবা হুমায়ুন কবির (৪৯) পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর শহরের ৩ নং ওয়ার্ডের কুটিরপাড়া এলাকার মৃত মোখলেছ সরদারের ছেলে।

স্বজনেরা জানান, আজ থেকে সিনথিয়ার এসএসসি পরীক্ষা শুরু। এর মধ্যে হঠাৎ তার বাবা হুমায়ুন কবির হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ভোরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর বাবা হারা সিনথিয়া ভেঙে পড়লেও স্বজনদের উৎসাহে ঘোড়াশালের ডা. নজরুল বিন নূর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে যায় সে।

জনতা আদর্শ বিদ্যাপিঠের শিক্ষক মো. মাসুদ খান জানান, ভোরে তার বাবা মারা যায়। সে সকাল দশটায় পরীক্ষা দিতে ক্লাস রুমে বসে।

ডা. নজরুল বিন নূর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব রিনা নাসরিন বলেন, পরীক্ষার্থী সিনথিয়া কবিরের বাবার মৃত্যুর বিষয়টি আমরা অবগত আছি। এক হাতে চোখ মুছে ও অন্য হাতে খাতায় লিখতে দেখা গেছে তাকে। আমরা মনে করি বিশেষ কোনো ব্যবস্থা ছাড়া সবার সঙ্গে পরীক্ষা দিলে তার জন্য ভালো হবে। আমরাও তাকে পরীক্ষা দিতে সান্ত্বনার পাশাপাশি উৎসাহ দিয়েছি।

Related Articles

Leave a Reply

Close
Close