দেশজুড়েপ্রধান শিরোনাম

ফেব্রুয়ারিতে হচ্ছে না অমর একুশে গ্রন্থমেলা-২০২১

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফেব্রুয়ারিতে হচ্ছে না অমর একুশে গ্রন্থমেলা-২০২১। রোববার রাতে এ তথ্য জানান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। করোনা পরিস্থিতিতে মার্চেও মেলার আয়োজন সম্ভব হবে কি-না এ বিষয়েও কিছু জানাতে পারেননি তিনি।

তিনি বলেন, রোববার সংস্কৃতি মন্ত্রণালয় বাংলা একাডেমিকে জানিয়েছে- ফেব্রুয়ারিতে মেলার আয়োজন সম্ভব নয়। কবে নাগাদ মেলার আয়োজন করা হবে সে বিষয়েও কিছু জানায়নি মন্ত্রণালয়। সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া অগ্রিম কিছুই বলা সম্ভব না। তবে এখন পর্যন্ত সিদ্ধান্ত- ফেব্রুয়ারিতে মেলা হচ্ছে না।

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ বলেন, ফেব্রুয়ারিতে মেলা হচ্ছে না- এমন সিদ্ধান্তের বিষয়ে বাংলা একাডেমি এখন পর্যন্ত অফিসিয়ালি আমাদের কিছুই জানায়নি। গত সপ্তাহে আমরা একাডেমির মহাপরিচালকের সঙ্গে বৈঠকে বসেছিলাম। তখন আমরা একটা প্রস্তাবনা দিয়েছি। সেই প্রস্তাবনাকে তিনি রেজুলেশন আকারে মন্ত্রণালয়েও পাঠিয়েছেন। মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া মেলার আয়োজন সম্ভব নয়।

তিনি আরো বলেন, দুই সপ্তাহ আগে আমরা বাংলা একাডেমির মহাপরিচালকের সঙ্গে বসেছিলাম। ঐ সময় আমরা দাবী জানাই, ফেব্রুয়ারির শেষ দিকে অথবা মার্চের শুরুর দিকে যেন মেলার আয়োজন করা হয়। সে সময়ে তিনি আমাদের মৌখিক আশ্বাস দিয়েছেন। তবে সবকিছুই নির্ভর করছে মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ওপর।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close