দেশজুড়ে

করোনা থেকে মুক্তি পেতে শিরনির আয়োজন!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাস এর জন্য জনসমাগম বন্ধ রাখার জন্য প্রশাসন থেকে নির্দেশ প্রদান করা হলেও হবিগঞ্জের হাওর এলাকায় আয়োজন করা হয় শিরনি অনুষ্ঠানের। করোনাভাইরাস থেকে জনজীবন ও হাওরের বোরো ধান রক্ষার জন্য শুক্রবার দুপুরে এই দোয়া ও শিরনির আয়োজন করা হয়। যাতে করে করোনা আতংকা বাড়ার আশংকা করছেন সবাই।

স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের আতুকুড়া গ্রামবাসী এবং নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে আয়োজন করা হয় শিরনি অনুষ্ঠান। শিরনিতে আসা অধিকাংশ লোকজন কোন মাস্ক ব্যবহার করেনি।

এলাকার সচেতন নাগরিকরা জানায়, জনসমাগমের মাধ্যমেই এই রোগ ছড়াচ্ছে। তাই এই ধরনের আয়োজন থেকে বিরত থাকা উচিত ছিল। প্রশাসনের পক্ষ থেকেও এই আয়োজনে কোন বাধা দেওয়া হয়নি।

এ বিষয়ে হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার বলেন, এই বিষয়টি আমাদের নলেজে ছিল না।

এদিকে হবিগঞ্জ শহরে আমেরিকা প্রবাসীর একটি বিয়ের অনুষ্ঠান ও তিনশ লোকের আয়োজন বন্ধ করে দিয়েছে প্রশাসন। শুক্রবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেল অভিযান পরিচালনা করে তা বন্ধ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেল জানান, বানিয়াচং উপজেলার এক আমেরিকা প্রবাসী যুবকের সাথে হবিগঞ্জ শহরের চিড়াকান্দি এলাকার মেয়ের সাথে বিয়ের অনুষ্ঠান ছিল শুক্রবার দুপুরে। আমরা তা জানতে পেরে তা বন্ধ করে দেই।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close