দেশজুড়েপ্রধান শিরোনাম

ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্র সংগঠনগুলোকে কর্মসূচি দেয়ার আহ্বান ওবায়দুল কাদেরের

ঢাকা অর্থনীতি ডেস্ক: ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্র সংগঠনগুলোকে কর্মসূচি দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির আয়োজনে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত শিক্ষা বিষয়ক এক সেমিনারের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্রসংগঠনগুলোকে কর্মসূচি দিতে হবে। তা না হলে ছাত্র রাজনীতির প্রতি ছাত্রদের আর্কষন কমে যাবে। আজকাল শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মেধা ও যোগ্যতাকে পাশ কাটিয়ে তদবিরকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। শিক্ষার্থীরা যাতে আনন্দের সাথে লেখাপড়া করতে পারে, সেদিকে গুরুত্ব দিচ্ছে সরকার। এজন্য শিক্ষার মানের পাশাপাশি শিক্ষকদের মানও বাড়ানো প্রয়োজন।

সেমিনারে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেন, আত্মকর্মসংস্থানে জোর দেয়া হচ্ছে নতুন শিক্ষা কারিকুলামে। ধারাবাহিক মূল্যায়ন পদ্ধতিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে, কোন চাপ না, আনন্দের সাথে শিক্ষার্থীরা যাতে লেখাপড়া করে সেদিকে গুরুত্ব দিচ্ছি। আমাদের প্রশিক্ষিত শিক্ষক প্রয়োজন উল্লেখ করে এসময় তিনি আরও, আমাদের শিক্ষকদের মধ্যে একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক। যারা হয়তো অন্য কোনো পেশায় না গিয়ে এই পেশায় এসেছেন।

Related Articles

Leave a Reply

Close
Close