দেশজুড়েপ্রধান শিরোনাম

‘নির্বাচনে জয়ী হওয়ার জন্য নয়, প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয়’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নির্বাচনে জয়ী হওয়ার জন্য নয়, প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয়। এর মাধ্যমে বিএনপি প্রকারান্তরে নিজেদের পায়ে কুড়াল মারছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে নওগাঁ জেলার মান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যখন মুক্তিযুদ্ধের চেতনাকে চ্যালেঞ্জ করা হয় তখন বিএনপি প্রকাশ্যে একটি বাক্য বলারও সাহস দেখাতে পারে না, অথচ তাদের দলে নাকি মুক্তিযোদ্ধার সংখ্যা বেশি। এমন অপরাজনীতির জন্যই জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে।

সমালোচনায় ভয় পায় না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়। গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথ আরও মজবুত করতে সরকার শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধী দল চায়। কিন্তু রাজনীতিতে বিএনপির ভয়াবহ দুর্দিন চলছে। তাদের রাজনৈতিক মনস্তত্ব এখন দুর্দশাগ্রস্ত। এসময়, হাতের তালু দিয়ে আকাশ ঢাকার অপচেষ্টা না করে বাস্তবতা মেনে ও দেশের মানুষের প্রতি শ্রদ্ধাশীল হতে বিএনপি নেতাদের পরামর্শ দেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষ ও অর্থনীতি করোনার নেতিবাচক প্রভাব মোকাবিলা করে ঘুরে দাঁড়াতে শুরু করেছে। অর্জন করেছে ঈর্ষনীয় প্রবৃদ্ধি। গ্রাম হতে শহরের প্রতিটি সেক্টরে সরকারের উন্নয়ন দৃশ্যমান।

স্থানীয় সরকার নির্বাচনে দলের কোন বিদ্রোহী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে না বলে আবার স্মরণ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিদ্রোহীদের মনোনয়ন দিলে তারা প্রশ্রয় পেয়ে যাবে। দলে বিশৃঙ্খলা দেখা দিতে পারে, তাই এ বিষয়ে আওয়ামী লীগ অনেক কঠোর। তিনি বলেন, দল করতে হলে দলের শৃঙ্খলা মেনে চলতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close