আশুলিয়াস্থানীয় সংবাদ

চলন্ত প্রাইভেটকার ঢিল ছুড়ে ডাকাতিকালে ৩ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ মহাসড়কে চলন্ত প্রাইভেটকার ঢিল ছুড়ে গতিরোধ করে ডাকাতিকালে ৩ জন হাতে নাতে গ্রেপ্তার করে আশুলিয়ায় থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন দেশী অস্ত্র জব্দ করা হয়।

রবিবার (৯ অক্টোবর) দুপুরে গ্রেপ্তার ৩ জনকে আশুলিয়া থানা থেকে প্রিজন ভ্যানে ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। এরআগে তাদের ভোরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার কবিরপুর থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় আশুলিয়া থানার এস আই নাছির উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃত ৩ জন হলো-দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানার মনোহরা গ্রামের মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে মো. ইমরুল হাসান ইমন (২২), সিরাজগঞ্জ জেলার সদর থানার পাঁচ ঠাকুরি গ্রামের মো. সফিকুল ইসলামের ছেলে মো. রাসেল ইসলাম (২২) ও লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার গুটিমারা গ্রামের আবদুস সালামের ছেলে মো. প্রিন্স (২৭)। বর্তমানে গাজীপুরের কালিয়াকৈর থানার বিভিন্ন এলাকায় বসবাস করে আসছে।

পুলিশ জানায়, এরা মুলত আশুলিয়ার কবিরপুরে বেতারে জঙ্গল ঘিরে গড়ে উঠা অপরাধী চক্র। বিভিন্ন সময় চলন্ত গাড়িতে ইট, পাথর ঢিল ছুড়ে গতিরোধ করে ছিনতাই ও ডাকাতি করে। এছাড়া পথচারী ব্যক্তিদেরও হামলা করে সব কিছু লুটে নেয়। রবিবার ভোরে একটি প্রাইভেটকার তাদের ডাকাতির কবলে পড়ে। এসময় খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ৩ জন আটক করে। তাদের সহযোগিতা আরো ৩ থেকে ৪ জন পালিয়ে যায়। মামলা হলে তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

মামলা তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার এস আই মো. জাহাঙ্গীর আলম বলেন, তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা হয়েছে। এই চক্রটি দীর্ঘদিন ধরে এই এলাকায় ছিনতাই-ডাকাতি করে আসছিলো। রিমান্ডের অনুমতি পেলে জিজ্ঞাসাবাদে আরো তথ্য জানা যাবে।

প্রসঙ্গত, আশুলিয়ার কবিরপুরে ডাকাতির প্রতিবাদে স্থানীয়রা চলতি বছরে দুই দফা এই মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিলো। অপরাধীরা ডাকাতি ও ছিনতাই করে মহাসড়কের পাশে থাকা বাংলাদেশ বেতারের অধীনে জঙ্গলে পালিয়ে যেত। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে জঙ্গল পরিস্কারসহ পুলিশ টহল বাড়ানো হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close