খেলাধুলা

অধিনায়ক তামিম ইকবাল মেনে নিয়েছেন নিজেদের ব্যাটিং ব্যর্থতা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজী গ্রুপ চট্টগ্রামকে প্রথম পরাজয়ের তিক্ত স্বাদ দিতে তামিম ইকবালের দল ফরচুন বরিশালকে করতে হতো ১৫২ রান। টি-টোয়েন্টি ক্রিকেট বিবেচনায় এটি তেমন কঠিন কোনো লক্ষ্য নয়; কিন্তু এ রান করতে পারেননি তামিম, আফিফরা; ম্যাচ হেরেছেন দশ রানের ব্যবধানে।

চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলা বরিশালের এটি ছিল তৃতীয় পরাজয়। ম্যাচ হারের পর অধিনায়ক তামিম ইকবাল মেনে নিয়েছেন নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথা। বিশেষ করে উইকেটে থিতু হয়েও ম্যাচ শেষ করতে না পারাটা বড় অপরাধ হিসেবেই মানছেন বরিশাল অধিনায়ক।

চট্টগ্রামের দেয়া ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের ১১তম ওভার পর্যন্ত খেলেছেন তামিম। দলীয় ৬৭ রানের মাথায় তিনি আউট হয়েছেন ৩২ বলে ঠিক ৩২ রান করে। তার মতে, কুড়ি ওভারের ক্রিকেটে এমন ২০-৩০ রান করে আউট হয়ে যাওয়াটা পাপের মতোই।

শুধু তামিম নন, ভালো শুরুর পর আফিফ আউট হন ২২ বলে ২৪ রান করে। ম্যাচ হারের পর তামিমের উপলব্ধি, ‘টি-টোয়েন্টিতে ২০-৩০ রানে আউট হয়ে যাওয়া পাপের মতো। কারণ আমরা যথেষ্ট বল খেলতে পারি, উইকেটের আচরণ যাচাই করতে পারি। আমি আর আফিফ যেহেতু উইকেটে অনেকক্ষণ থেকেছি, আমাদের অন্তত একজনের উচিত ছিল ম্যাচ শেষ করে আসা।’

বল হাতে ১৫ রান বেশি খরচ করার আক্ষেপটাও রয়েছে বরিশাল অধিনায়কের কণ্ঠে। তবু ব্যাট হাতে দায়িত্ব নিতে না পারায় বিষয়টিই বড় করে দেখছেন তামিম, ‘আমরা দুজনই অভিজ্ঞ, আমাদের দায়িত্ব নেওয়া উচিত ছিল। তারা ব্যাট হাতে ভালো শুরু করেছিল, এরপর আমরাও ম্যাচে ফিরেছিলাম। উইকেট ব্যাটিংয়ের জন্য এত ভালো ছিল না। আমরা ১৫ রানের মতো অতিরিক্ত দিয়ে ফেলেছি।’

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close