দেশজুড়ে

অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ চলছে: দীপু মনি

ঢাকা অর্থনীতি ডেস্ক: যেসব শিশু নিরাশ্রয়, সুবিধাবঞ্চিত ও ঝুঁকিতে রয়েছে, তাদের সামাজিক সুরক্ষা ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। দেশের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে বলেও জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে রাজধানীর মোহাম্মদপুরে শারীরিক শিক্ষা কলেজে ঢাকা বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সমাজসেবা অধিদফতর পরিচালিত ঢাকা বিভাগের অধীন সরকারি শিশু পরিবারসহ বিভিন্ন আবাসিক প্রতিষ্ঠানের নিবাসী শিশুদের অংশগ্রহণে এই অনুষ্ঠান। ২ দিনব্যাপী এই অনুষ্ঠানে ১৩ জেলার ২৬টি আবাসিক প্রতিষ্ঠানের ১ হাজার ১৭১ জন প্রতিযোগী ৫৪টি ইভেন্টে অংশগ্রহণ করবে। ২৭ জানুয়ারি হবে সমাপনী ও পুরস্কার বিতরণী সভা।

ডা. দীপু মনি বলেন, শিশুর পরিপূর্ণভাবে শারীরিক-মানসিক ও আত্মিক বিকাশের জন্যে প্রয়োজনীয় সব কিছুই দিতে হবে। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে তাদের পরিপূর্ণ বিকাশের পথে এগিয়ে নিয়ে যেতে হবে। এর মাধ্যমে শিশু-শিক্ষার্থীদের শৃঙ্খলাবোধ নেতৃত্ব ও সহযোগিতার মনোভাবের সৃষ্টি হবে। বঙ্গবন্ধু কন্যার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিজেদের আত্মনিয়োগ করবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close