বিশ্বজুড়ে

অনলাইনে অর্ডার করা ‘নিজের জন্মদিনের কেক’ খেয়ে শিশুর মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতের পাঞ্জাবে নিজের জন্মদিনের কেক খেয়ে মানভি নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৩০ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে গত সপ্তাহে এ ঘটনা ঘটে।

১০ বছরের ছোট্ট শিশু মানভির জন্মদিন ছিল গত ২৪ মার্চ। সেদিন, সন্ধ্যা ৭টার দিকে পরিবারের সঙ্গে নিজের জন্মদিনের কেক কাটে শিশুটি। কেকটি অর্ডার করা হয় একটি অনলাইন শপ থেকে।

জন্মদিনের কেক কাটার সময়ের কিছু ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তার পরিবার। যেখানে দেখা যায়, শিশুটি খুব খুশি। হাসিমুখে সকলের শুভেচ্ছা নিয়ে কাটছে কেকটি।

মানভির দাদা হারবান লালের অভিযোগ, ওই কেকে বিষাক্ত কোনো কিছু মেশানো ছিল। কেক খাওয়ার কয়েকঘণ্টা পর বমি করা শুরু করে শিশুটি ও তার বোন। বার বার পানি খেলেও তৃষ্ণায় ছটফট করছিল মানভি। সেসময় মুখ শুষ্ক হয়ে যাওয়ার কথাও জানায় সে।

প্রচণ্ড অস্বস্তিতে এক পর্যায়ে ঘুমিয়ে পড়ে মানভি। এরপর অবস্থা আরও খারাপ হলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে অক্সিজেন এবং তার ওপর ইলেক্ট্রোকার্ডিওগ্রাম প্রয়োগ করা হলেও তাকে বাঁচানো যায়নি।

কেক ডেলিভারি দেয়া সেই বেকারির মালিকের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছে শিশুটির পরিবার। এছাড়া, পরীক্ষার জন্য কেকের একটি নমুনা ল্যাবে পাঠানো হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close