দেশজুড়ে

অনুসন্ধানী সাংবাদিকতায় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড আজ

ঢাকা অর্থনীতি ডেস্ক: অনুসন্ধানী সাংবাদিকতায় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান আয়োজন করা হবে আজ। এতে অনুসন্ধানী সাংবাদিকতায় বিভিন্ন ক্যাটাগরিতে ১১ জনকে পুরস্কৃত করা হবে। এছাড়া মফস্বলে সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় প্রতিটি জেলা থেকে একজন করে ৬৪ জন সাংবাদিককে দেয়া হবে বিশেষ সম্মাননা।

প্রথমবারের মতো এ আয়োজনে পুরস্কার পাচ্ছেন ১১ জন সাংবাদিক। মুক্তিযুদ্ধ, অপরাধ ও দুর্নীতি, নারী ও শিশু ক্যাটাগরির প্রতিটিতে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মাধ্যমের সেরা তিনটি প্রতিবেদন করে মোট নয়জনকে পুরস্কার দেয়া হবে। অনুসন্ধানী প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রের জন্য পুরস্কার দেয়া হবে দুজনকে। প্রত্যেক বিজয়ী পাচ্ছেন আড়াই লাখ টাকা, ক্রেস্ট ও সনদপত্র। অন্যদিকে, তৃণমূল সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ সারা দেশের ৬৪ জন সাংবাদিককে বিশেষ সম্মাননা দেয়া হচ্ছে। তারা প্রত্যেকে পাবেন নগদ অর্থ, সম্মাননা স্মারক ও উত্তরীয়।

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করেছে ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। এতে তুলে ধরা হয়েছে ৬৪ জন প্রবীণ ও গুণী সাংবাদিকের সংক্ষিপ্ত জীবনালেখ্য, পুরস্কার পাওয়া ১১ জন সাংবাদিকের পরিচিতি, জুরি বোর্ডের সদস্যদের বিশেষ বক্তব্যসহ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের অধীনস্থ গণমাধ্যমের প্রকাশিত কিছু বিশেষ প্রতিবেদন। —বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Close
Close