দেশজুড়েপ্রধান শিরোনাম

অপহৃত পল্লীবিদ্যুৎ কর্মকর্তা উদ্ধার, ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৫

ঢাকা অর্থনীতি ডেস্ক: গাজীপুর মহানগরীর শিববাড়ী এলাকা থেকে অপহৃত পল্লী বিদ্যুৎ কর্মকর্তা মো. হারুন-অর-রশিদকে (৩৯) উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।  এসময় গ্রেপ্তার করা হয় নারীসহ অপহরণ চক্রের ৫ সদস্যকে।

অপহৃত পল্লী বিদ্যুৎ কর্মকর্তা হারুন-অর-রশিদ চাঁপাইনবাবগঞ্জ জেলার ধুমিহায়াতপুর এলাকার মো. বাবর আলীর ছেলে।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে অপহৃত ওই পল্লী বিদ্যুৎ কর্মকর্তাকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শাহীন আলম, মো. সোহেল, সঞ্জয় কুমার দাস, সোহেলের স্ত্রী সাহিদা বেগম ও সাবিনা আক্তার বর্ষা।

র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গত ২৩ অক্টোবর পল্লী বিদ্যুৎ কর্মকর্তা হারুন অর রশীদকে শিববাড়ি এলাকা থেকে অজ্ঞাত ৭-৮ জন অপরহরণকারী অপহরণ করে নিয়ে যায়। পরে পরিবারের লোকজন খোঁজাখুজি করে হারুন অর রশীদের সন্ধান না পেয়ে সদর থানায় সাধারণ ডায়েরি করে। অপরহরণকারীরা হারুন অর রশীদকে আটকে রেখে মারধর করে এবং ৫ লাখ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। এক পর্যায়ে ২৪ অক্টোবর মোবাইল ফোনে ভিকটিমের স্ত্রীর কাছে হত্যার হুমকি দিয়ে মুুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে। উপায়ান্তর না দেখে হারুনের স্ত্রী ঘটনাটি র‌্যাবকে জানান।

পরে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নলজানি এলাকার পালের মাঠের স্থানীয় ডা. আব্দুল আউয়ালের বাড়ির দ্বিতীয় তলা থেকে ভিকটিম হারুন অর রশীদকে উদ্ধার এবং ৫ অপহরণকারীকে আটক করে। এসময় অপহরণকারীদের হেফাজত থেকে একটি ডিজিটাল ক্যামেরা, ৬টি মোবাইল ফোন সেট ও তিনটি লিখিত স্ট্যাম্প উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা অপরহরণকারী চক্র এবং শাহীন আলম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম করতো বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে  স্বীকার করে।

Related Articles

Leave a Reply

Close
Close