দেশজুড়ে

অবশেষে বিআরটিএ থেকে লাইসেন্স পেলো ‘পাঠাও’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের অন্যতম বৃহৎ রাইড শেয়ারিং প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে লাইসেন্স (এনলিস্টমেন্ট সার্টিফিকেট) পেয়েছে পাঠাও লিমিটেড।

বুধবার (৪ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি।

পাঠাওয়ের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা হুসেইন মো. ইলিয়াস বলেন, বাংলাদেশের বৃহত্তম অন-ডিমান্ড ডিজিটাল প্ল্যাটফর্ম হিসেবে বিআরটিএর এনলিস্টমেন্ট সার্টিফিকেট পেয়ে আমরা কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, এনলিস্টমেন্ট সার্টিফিকেট পাঠাওয়ের সঙ্গে যুক্ত লাখো মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য আমাদের উদ্যোগের আরেকটি পদক্ষেপ। পাঠাওয়ের লাইসেন্সপ্রাপ্তির মধ্য দিয়ে রাইড শেয়ারিং খাতের আইনি কাঠামো পূর্ণতা পেলো। এজন্য আমরা সড়ক পরিবহন মন্ত্রণালয়, আইসিটি মন্ত্রণালয়, বিআরটিএ ও পুলিশসহ সবার কাছে কৃতজ্ঞ।

বিজ্ঞপিততে বলা হয়, পাঠাও তার ব্যবহারকারীদের এবং পাঠাও প্ল্যাটফর্মের চালকদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারি সংস্থাগুলির সঙ্গে কাজ করে চলেছে। লাখ লাখ মানুষ আজ জীবিকা নির্বাহের জন্য পাঠাওয়ের ওপর নির্ভর করে। পাঠাও ২০১৬ সাল থেকে রাইড শেয়ারিং সেবা দিয়ে আসছে। বর্তমানে পাঠাওয়ের প্ল্যাটফর্মে লাখের বেশি নিবন্ধিত চালক এবং প্রায় ৬০ লাখ নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে।

সরকারের রাইড শেয়ারিং নীতিমালা ২০১৮ অনুমোদিত প্রথম রাইড-শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাও।

Related Articles

Leave a Reply

Close
Close