খেলাধুলাপ্রধান শিরোনাম

স্বপ্ন পূরণের মিশনে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপ

ঢাকা অর্থনীতি ডেস্ক: আজ হতে পারে স্বপ্ন পূরণের দিন, মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে আজ জয়ের উল্লাস করতে পারে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় হতে যাওয়া ম্যাচে নতুন আশা নিয়ে মাঠে নামবেন সাবিনারা। এই আশা পূরণে আআত্মবিশ্বাসী লাল-সবুজের দল।

আসরে এই প্রথম ফাইনালে মুখোমুখি হচ্ছে নেপাল ও বাংলাদেশ। ম্যাচটি শুরু বিকেল সোয়া ৫টায়। দুই দলই এর আগে কোনো আসরে শিরোপার স্বাদ পায়নি।

তবে সামর্থ্যে বিচারে বাংলাদেশ এগিয়ে থাকবে। পুরো আসরেই তারা দাপট দেখিয়েছে। আর সেমিফাইনালে ৮-০ গোলে ভুটানকে বিধ্বস্ত করে। সেমি থেকে নেপাল বিদায় করে দিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতকে।

অবশ্য দুই দলেরই এর আগে ফাইনালে খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে নেপাল ও বাংলাদেশ একবারও শিরোপার উল্লাস করতে পারেনি। নেপাল চারবার এবং বাংলাদেশ একবার ফাইনাল খেলেছে। প্রতিবারই তারা হেরেছে ভারতের কাছে। এবার সেই ভারত নেই।

তাই এবার নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে সাফ। গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ৩-০ গোলে বাংলাদেশের কাছে হেরেছিল। আর সেমিতে নেপালের কাছে হারে এক গোলে।

সাফে এর আগে তিনবার মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। দুইবার সেমিফাইনালে এবং একবার গ্রুপ পর্বে। তিনবারই হারে বাংলাদেশ।

২০১০ সালে সেমিফাইনালে নেপালের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আর ২০১৪ সালে সেমিফাইনালে ১-০ গোলে এবং ২০১৯ সালে গ্রুপ পর্বে ৩-০ গোলে হারে বাংলাদেশ। তাই এটি সাবিনাদের জন্য প্রতিশোধের ম্যাচও বলা যেতে পারে।

Related Articles

Leave a Reply

Close
Close