দেশজুড়ে

অল্পের জন্য প্রাণে বেচে গেলেন সাড়ে আটশত লঞ্চযাত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জে মেঘনা নদীর চরে গ্রীন ওয়াটার-১০ নামে চাঁদপুরগামী একটি লঞ্চ জরুরি নোঙ্গর করেছে।

ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে ছেড়ে যায়। পথিমধ্যে মেঘনা নদীতে ঢেউয়ের তোড়ে লঞ্চে পানি উঠতে শুরু করায় তড়িঘড়ি করে সেটিকে চরে নোঙ্গর করা হয়। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান প্রায় সাড়ে আটশ যাত্রী।

সোমবার (২৩ মার্চ) রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

ওসি বলেন, “অতিরিক্ত যাত্রী বোঝাই করার কারণে এ ঘটনা ঘটে। তবে যাত্রীদের কেউ হতাহত হয়নি। লঞ্চটি নদীর চরে নোঙ্গর করা হয়েছে। এখন অন্য একটি লঞ্চ ঢাকা থেকে রওনা হয়েছে। সেটি আসলে যাত্রীদের সেই লঞ্চে করে গন্তব্যে পাঠানো হবে।”

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, লঞ্চের ধারণক্ষমতা প্রায় ৪০০ যাত্রীর। কিন্তু, প্রায় সাড়ে আটশ যাত্রী বোঝাই করে মেঘনা নদীতে আসার পরে লঞ্চটির ডেকে পানি উঠে যায়। বিপদ বুঝতে পেরে চালক তড়িঘড়ি করে লঞ্চটি চরে ভেড়াতে সমর্থ হয়।

তিনি আরও বলেন, যদিও লঞ্চের স্টাফরা দাবি করছে বাল্কহেডের ধাক্কায় লঞ্চে পানি উঠেছে। কিন্তু, প্রাথমিকভাবে আমাদের তা মনে হয়নি। অতিরিক্ত যাত্রীর কারণেই লঞ্চটি ডুবতে বসেছিল।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close