দেশজুড়ে

অশ্লীল ছবি প্রকাশের হুমকি দিয়ে চাঁদা দাবি, সাংবাদিক গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করেন সাদ্দাম হোসেন শুভ (৩০) নামে সাংবাদিক পরিচয় দেয়া এক যুবক। এমন অভিযোগে ওই নারী আইসিটি আইনে মামলা করলে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (২৪ জুন) ফতুল্লার নন্দলালপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শুভ নিজেকে উজ্জীবিত বাংলাদেশ নামের একটি পত্রিকা ও অনলাইনের সাংবাদিক পরিচয় দিতেন। তবে এলাকাবাসীর দাবি শুভকে কেউ সাংবাদিক হিসেবে চেনেন না। তিনি পুলিশ সোর্স হিসেবে বিভিন্ন এলাকায় প্রভাব বিস্তার করতেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে জানানো হয়, ফতুল্লা থানার নন্দলালপুর এলাকার এক নারী বাদী হয়ে শুভসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এতে অভিযোগ করা হয় শুভসহ অপর আসামিরা বাদীর অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। শুভ নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বাদীর অশ্লীল ছবি দিয়ে মানহানিকর সংবাদ পরিবেশনের হুমকি দেয়। পরবর্তীতে বিভিন্ন পত্রিকায় ছবি এডিট করে প্রকাশ করে যা বাদীর মানসম্মান ও সামাজিক মর্যাদাকে ক্ষুণ্ণ করে।

এছাড়াও সাংবাদিক নামধারী শুভ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকর্তার নামে বিভিন্ন সময় মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তার নামে আরও মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close