দেশজুড়ে

আইএফএসডি’র উদ্যোগে বীনামুল্যে চিকিৎসা পাবে এতিম শিশুরা

ঢাকা অর্থনীতি ডেস্ক: আইএফএসডি ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) ভাষানটেক থানার “মিফতাহুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় দিনব্যাপী এ ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করেছে আইএফএসডি ফাউন্ডেশন।

এসময় ফ্রি মেডিকেল ক্যাম্পের অর্ধশতাধিক এতিম শিশুরোগি দেখেন ডা. আতিকা ইসলাম। রোগি দেখার পাশাপাশি শিশু, অভিভাবক ও মাদ্রাসার শিক্ষকদের ফার্স্ট এইড বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেন চিকিৎসক।

স্বাস্থ্য সেবার এ কর্মসূচিতে অংশনেন আইএফএসডি ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মেহেদী হাসান রনি।

অনুষ্ঠান সঞ্চলানায় ছিলেন, ফাউন্ডেশনের মহাসচিব ও মাছরাঙা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ জনাব সজীব সাদিক। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধান করেন আইএফএসডি ফাউন্ডেশনের অর্থ সম্পাদক ইজাজুল হক।

মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাপনায় ছিলেন, আইএফএসডির ভাইস চেয়ারম্যান ফাহাদুজ্জামান ফাহাদ ও রাকিব হোসেন শুভ। মেডিকেল ক্যাম্পে অর্ধশতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি তাদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

এমন উদ্যোগের স্বাগত জানিয়ে মাদ্রাসার উপদেষ্টা জনাব শরীফ ও মাদ্রাসার শিক্ষক জনাব সালাম বলেন, টিনসেট ঘরটিতে মসজিদের পাশাপাশি মাদ্রাসার কার্যক্রম পরিচালনা করায় খুবই সমস্যা হচ্ছে। শিক্ষার্থীদের তিন ঘণ্টা শিক্ষা কার্যক্রম বন্ধ রাখতে হচ্ছে। পাশাপাশি ছোট কোমলমতি এতিম শিশুদের আসবাবপত্র গোছিয়ে রাখতেও সমস্যা হচ্ছে। তারা মাদ্রাসাটি পাকা করার বিষয়ে সবার সহযোগিতা চান।

পরে মাদ্রাসার সার্বিক উন্নয়নে সহায়তার আশ্বাস দেন আইএফএসডির সদস্যরা। এসময় প্রবাসী ও সমাজের বিত্তবানদের সহায়তা পেলে মাদ্রাসার উন্নয়নে কাজ করা সম্ভব হবে বলেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Close
Close