বিশ্বজুড়ে

আইএস’র হামলার নতুন কৌশল ‘বোমারু গরু’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইসলামিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) হামলার জন্য এখন বোমারু হিসেবে গরুকে কাজে লাগানোর কৌশল নিয়েছে।

সম্প্রতি ইরাকের আল ইসলাহ’র অধিবাসীরা বিস্ফোরক বেল্ট বাঁধা দুটো গরুকে গ্রামের উত্তর পাশে ঘুরতে দেখেছে। এমন খবর নিশ্চিত করেছেন দেশটির দিয়ালা প্রদেশের পুলিশ কমান্ডারের মুখপাত্র কর্নেল গালিব আল-আতিয়া।
তিনি বলেন, গরু দুটো বাড়িঘরের কাছে যাওয়ামাত্র রিমোট দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। এতে গরুগুলো মারা যাওয়ার পাশাপাশি আশেপাশের বাড়িগুলোও ক্ষতিগ্রস্ত হয়। যদিও এখনো এতে মানুষ হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
আল আতিয়ার বলেন, এ হামলা এমনই ইঙ্গিত দিচ্ছে যে, যুক্তরাষ্ট্রের বাহিনীর সমর্থিত ইরাকি নিরাপত্তা বাহিনীর সঙ্গে আইএস এর চারবছরের যুদ্ধে দলটি জনশক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়েছে। এ কারণেই তারা এখন এ বিকল্প পথে হাঁটছে।
স্থানীয়দের বরাত দিয়ে ইরাকী কর্তৃপক্ষ জানায়, দেশটিতে বোমা হামলার জন্য গরুর মত প্রাণী ব্যবহার খুবই অদ্ভুত ব্যাপার। কারণ সেখানে দুধ এবং মাংসের জন্য প্রাণীর মূল্য অনেক।
এদিকে দিয়ালা পুলিশ কমান্ডের নিরাপত্তা কর্মকর্তারা মনে করছেন, এলাকাটিতে আইএস এর আদর্শকে সমর্থন করে এমন কয়েকটি গ্রাম দলটিকে এই গরু দিয়ে সহায়তা করে।
/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close