রাজস্বশিল্প-বানিজ্য

‘দেশের ৪ কোটি মানুষ ট্যাক্স দেয় না’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, দেশে কর দেয়ার উপযুক্ত ৪ কোটি মানুষ ট্যাক্স দেয় না। যদি এই ৪ কোটি মানুষ ট্যাক্স দিতো তাহলে ট্যাক্স রেট বা করহার ১৫-২০ শতাংশে নামিয়ে নিয়ে আসতে পারতাম। গত শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে তিনি এসব বলেন।

দুর্নীতি নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পৃথিবীর সব দেশেই দুর্নীতি রয়েছে। টাকা-পয়সার প্রচলন যখন থেকে শুরু হয়েছে তখন থেকে দুর্নীতিও শুরু হয়েছে। তবে দেশের অর্থনীতিতে চিহ্নিত দুর্নীতির জায়গাগুলো থেকে আমরা দুর্নীতি রিমোভ (নির্মূল/ সরিয়ে ফেলা) করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকি।

পিয়াজে সরকার কোনো ভর্তুকি দেয়ার চিন্তা ভাবনা করেছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পিয়াজের বিষয়টি তার মন্ত্রণালয়ের নয়। তবে বাণিজ্য মন্ত্রণালয় যদি মনে করে তাদের টাকা নেই বা কোনো সহযোগিতা প্রয়োজন তবে সে বিষয়ে সহায়তা নিশ্চিত করবে তার মন্ত্রণালয়।

দানবীর রণদা প্রসাদ সাহা সম্পর্কে মন্ত্রী বলেন, যারা মানুষের কল্যাণে কাজ করেন তারা খালি হাতে আসেন আবার খালি হাতেই চলে যান। তারা চলে গেলেও তাদের কর্ম থেকে যায়। তেমনি একজন দানবীর রণদা প্রসাদ সাহা।

Related Articles

Leave a Reply

Close
Close