দেশজুড়ে

আক্রমণ করলে পাল্টা হামলা; বিএনপিকে কাদেরের হুঁশিয়ারি

ঢাকা অর্থনীতি ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি প্রতিশোধ নেবে প্রতিরোধ করে। এর অর্থ তারা সহিংসতায় যাবে। একাত্তরের চেতনা ধারণ করে না দলটি। মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ ‘৭৫ এ নিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর বনানী সেতু ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, প্রতিশোধ নেয়ার বিএনপির যে লক্ষ্যে এর শেষ কোথায়? তা আমাদের বোধগম্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোই কি তাদের শেষ লক্ষ্য? সেটাই জানতে চাই আমরা।

২৮ অক্টোবর ঘিরে বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমরা শান্তি সমাবেশ করব। বিএনপিও সমাবেশ করেছে, বিক্ষোভ করেছে। আওয়ামী লীগ বিএনপির কোনও সমাবেশে হামলা করেনি। যদি দলটির নেতাকর্মীরা গায়ে পড়ে আক্রমণ করতে আসেন, আমাদের কর্মীরা কী শান্ত থাকবে? তারা বসে থাকবে না, পাল্টা হামলা অবশ্যই করবে।

মন্ত্রী বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চায়। আমরা দেশ চালাচ্ছি, উসকানি দেব কেন? আজকের উন্নয়ন তারা স্বপ্নেও দেখেনি। তাদের সমালোচনার জবাব আমরা কাজ দিয়ে দিচ্ছি।

বুধবার (২৫ অক্টোবর) রাতে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাঁসের সঙ্গে আওয়ামী লীগ নেতার (ভূমিমন্ত্রী) নৈশভোজের বিষয়ে কাদের বলেন, এ নিয়ে কিছুই জানি না আমরা। এটা আনঅফিসিয়াল অর্থাৎঅনানুষ্ঠানিক। উনিই এ ব্যাপারে ভালো বলতে পারবেন।

তিনি বলেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ হচ্ছে কিনা বিদেশিরা পর্যবেক্ষক হিসেবে দেখতে পারে। এখানে চাপ আসবে কেন? প্রধানমন্ত্রী ও তার কন্যার সঙ্গে যখন দুইবার আমেরিকার প্রেসিডেন্ট সেলফি তোলেন, তখন ভেতরে ভেতরে কোন কথা হয়েছে। আমি সেটাই বুঝাতে চেয়েছি। এটা সুসম্পর্কের লক্ষণ।

Related Articles

Leave a Reply

Close
Close