আমদানি-রপ্তানীশিল্প-বানিজ্য

আখাউড়া বন্দরে ৩ দিন আমদানি-রফতানি বন্ধ

ঢাকা অর্থনীতি ডেস্ক:  বাংলাদেশ ও ভারতে পহেলা বৈশাখ উদযাপন ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে টানা ৩ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকেই এ বন্দর দিয়ে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে। করোনা প্রতিরোধে দেশব্যাপী ঘোষিত লকডাউনেও সচল রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর। বন্দর দিয়ে ব্যবসায়ী ও চিকিৎসা ভিসার যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বুধবার পহেলা বৈশাখ, বৃহস্পতিবার ভারতে পহেলা বৈশাখ ও পরদিন শুক্রবার থাকায় এই তিনদিন আমদানি-রফতানি বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দরের রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

তিনি বলেন, দেশব্যাপী এক সপ্তাহের লকডাউনে আখাউড়া স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি স্বাভাবিক থাকবে। পণ্যবাহী গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকায় রফতানিতে কোনো সমস্যা হবে না। তবে বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভারতে পহেলা বৈশাখ এবং পরদিন শুক্রবার সাপ্তাহিক ছুটি কারণে এই তিনদিন স্থল বন্দর বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে যথারীতি আমদানি-রফতানি শুরু হবে।

তিনি আরও বলেন, এ স্থলবন্দর দিয়ে শুঁটকি, হিমায়িত মাছ, সিমেন্ট, সয়াবিন, প্লাস্টিক পণ্য ও কয়লাসহ প্রায় ৪২ পণ্য ভারতে রফতানি হয়।

Related Articles

Leave a Reply

Close
Close