প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

আগামীকাল স্মৃতিসৌধে আসবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ আগামীকাল রোববার (১৪ জুলাই) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন।

ঢাকা অর্থনীতিকে স্মৃতিসৌধের ইনচার্জ মিজানুর রহমান জানান, এসময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাহাদাত হোসেন, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন তাকে স্বাগত জানাবেন।

এ সময় আরো উপস্থিত থাকবেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

ঢাকা-আরিচা মহাসড়ক ব্যবহার করে সকাল ৯টা ১০ মিনিটে স্মৃতিসৌধে প্রবেশের পর প্রায় ২০ মিনিট অবস্থানকালে তিনি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে ‘নাগেশ্বর চাপা’ ফুলের একটি চারা রোপন করবেন ও পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন। এরপর ৯ টা ৩০ মিনিটে স্মৃতিসৌধ ত্যাগ করে তিনি সাভারস্থ ডিইপিজেড(পুরাতন) এর দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লি. কারখানা পরিদর্শন করার কথা রয়েছে। একই দিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন লি নাক ইয়োন ।

ইতমধ্যে সকল নিরাপত্তা প্রস্ততি ও পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ শেষ করা হয়েছে বলে জানিয়েছে গণপূর্ত বিভাগ।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন আজ শনিবার (১৩ জুলাই) তিন দিনের সফরে ঢাকা আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ঢাকা আসছেন তিনি। তার এ সফরের মধ্যে দিয়ে দু’দেশের বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চার দেশের সফরের অংশ হিসেবে ঢাকা আসছেন। তিনি ১৩-২১ জুলাই বাংলাদেশ, তাজিকিস্তান, কিরগিজস্তান ও কাতার সফর করবেন। এই সফরে প্রথমেই ঢাকা আসবেন তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close