দেশজুড়েপ্রধান শিরোনাম

আগামী ২৭ ডিসেম্বর আ. লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা: কাদের

ঢাকা অর্থনীতি ডেস্ক: আগামী ২৭ ডিসেম্বর আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। একইসাথে প্রতিদ্বন্দ্বিতামূলকও হবে।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, আগামী ২০ ডিসেম্বর হযরত শাহজালাল (রা.) এর মাজার জিয়ারতের মধ্য দিয়ে সিলেটে আওয়ামী লীগের প্রথম নির্বাচনী সভা অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৭টি দল নির্বাচনে অংশগ্রহণ করবে। আমরা জাতীয় পার্টির জন্য ২৬টি আসন থেকে প্রার্থী প্রত্যাহার করেছি। তারা আরও বড় সংখ্যার প্রস্তাব করেছিলেন। আমরা ২৬টি আসনের ব্যাপারে সমঝোতা করতে সক্ষম হয়েছি। আর শরিক দল ৬টি আসন থেকে নৌকা নিয়ে নির্বাচন করবে। তবে এবার আমরা খুব কমই সাপোর্ট দিতে পারছি।

এ সময় তিনি বলেন, জনগণ ভোটের জন্য উন্মুখ হয়ে আছে। দেশজুড়ে তাই নির্বাচনী উৎসব চলছে।

দেশের বুদ্ধিজীবীরা বিএনপির রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত বলে উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, নাশকতার বিষয়ে অনেক বুদ্ধিজীবী নীরব ভূমিকা পালন করছেন। উল্টো বিবৃতিও দিচ্ছেন। যেসব বুদ্ধিজীবী হরতাল-অবরোধ সমর্থন করছেন, তারা বিএনপির দালাল বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের গ্রেফতার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঢালাওভাবে কাউকে গ্রেফতার করা হচ্ছে না। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার ও বিচার হচ্ছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close