আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ায় আগুনে পুড়ে যাওয়া ৩০ টি ঘরের ক্ষতিগ্রস্তদের পরিদর্শন করেন স্থানীয় সাংসদ ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম। এসময় ক্ষতিগ্রস্ত পরিবার ও বাড়ির মালিককে আর্থিক সাহায্যের আশ্বাস দেন তিনি।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে আশুলিয়ার ঘোষবাগ শেরে বাংলা মডেল হাই স্কুল এলাকায় মফু মিয়ার বাড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পরিদর্শন করেন তিনি। এর আগে বুধবার সকাল ১১ টার দিকে মফু মিয়ার বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে পুড়ে যায় ৩০ টি ঘর। তবে হয়নি কোন হতাহতের ঘটনা।

এসময় ৩০ টি ঘরের ভাড়াটিয়া প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে ৬ লাখ টাকা ও বাড়ির মালিককে ৪৫ বান টিন ও নগদ দেড় লাখ টাকা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করা হয়। আগামী রবি বা সোমবারের মধ্যে এই সাহায্য তাদের হাতে পৌছানোর আশ্বাস দেন ত্রাণ প্রতিমন্ত্রী। এছাড়া প্রত্যেক পরিবারকে আজ ২৫ কেজি করে চালের বস্তা প্রদান করা হয়।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আপনাদের আগুনে ঘর পুড়েছে শুনে সকল আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা এখানে ছুটে এসেছেন। স্থানীয় জনপ্রতিনিধিরাও এখানে আছেন। এটাই কিন্তু আওয়ামীলীগের শিক্ষা। এটাই শেখ হাসিনার নির্দেশ। যেখানে সাধারণ মানুষের কষ্ট সেখানেই হাজির হবে আওয়ামীলীগ।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ মঞ্জু, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান শাহেদ, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মূসা, সাবেক ইয়ারপুর আওয়ামীলীগ সভাপতি কাদির দেওয়ান, সাবেক যুবলীগ নেতা সুমন আহমেদ ভূইয়া প্রমুখ।

আগামী নির্বাচন উপলক্ষ্যে ভোট চাইতে গিয়ে তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ভোট চাওয়ার নির্দেশনা দিয়েছেন। আগামী ২০২৪ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে আগামী জাতীয় সংসদ নির্বাচন। আমি সে নির্বাচন উপলক্ষ্যে ভোট চাইছি।

Related Articles

Leave a Reply

Close
Close