খেলাধুলা

আজ আবারও মাঠে নামছে টাইগাররা

ঢাকা অর্থনীতি ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শুরুটা হয়েছে দারুণ। সাত উইকেটের বড় জয় নিয়ে পাঁচ ম্যাচের সিরিজ শুরু করেছে বাংলাদেশ। এই জয়ের ছন্দ ধরে রাখতে আজ শুক্রবার (০৩ সেপ্টেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

বিশ্বকাপের প্রস্তুতিকে মাথায় রেখে এই সিরিজটি হচ্ছে। তবে অবাক করার মতো হলো—নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলের একজনও নেই এই লড়াইয়ে। তবে, বাংলাদেশের দল এখনও ঘোষণা না করলেও এই সিরিজের স্কোয়াডের আদলেই হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। তাই সবার চাওয়া সিরিজটি দারুণভাবে শেষ করার।

অন্যদিকে, বাংলাদেশে পা রাখার পর থেকেই কন্ডিশন নিয়ে সতর্ক ছিল নিউজিল্যান্ড। মন্থর উইকেটে পরীক্ষা দেওয়ার জন্য বেশ প্রস্তুতিও নিয়েছে তারা। কিন্তু মূল লড়াইয়ে সেই উইকেটই বাধা হয়ে দাঁড়াল কিউইদের সামনে। মন্থর উইকেটে ব্যাটিং ব্যর্থতায় বাজেভাবে হেরে যায় সফরকারীরা। তবে প্রথম ম্যাচের ভুল থেকেই শিক্ষা নিয়েই আজ সিরিজে সমতা ফেরাতে চাইবে নিউজিল্যান্ড।

এদিকে, দীর্ঘ ৮ বছর পর মিরপুরের হোম অব ক্রিকেটে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়ে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। অস্ট্রেলিয়া সিরিজের মতো চলমান নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেও বোলিংয়ে টাইগারদের দুর্দান্ত পারফর্মেন্সে মাত্র ৬০ রানে আটকে যায় কিউইদের ইনিংস। এটিই এখন পর্যন্ত নিউজিল্যান্ডের টি-টোয়েন্টিতে যৌথভাবে সর্বনিম্ন দলীয় ইনিংস। এর আগে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষেও ৬০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

Related Articles

Leave a Reply

Close
Close