দেশজুড়েপ্রধান শিরোনাম

আজ প্রধান বিচারপতির শেষ কর্মদিবস

ঢাকা অর্থনীতি ডেস্ক: অবসরে যাচ্ছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে শেষ কর্মদিবস ছিল সৈয়দ মাহমুদ হোসেনের।

প্রধান বিচারপতি হিসেবে তিনি অবসরে যাবেন ৩০শে ডিসেম্বর। ১৬ থেকে ১৮ই ডিসেম্বর পর্যন্ত সরকারি ছুটি এবং ১৯শে ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টে শুরু হচ্ছে অবকাশ। আর অবকাশে বসবেন না আপিল বিভাগ। তাই প্রধান বিচারপতি হিসেবে আজ বুধবারই শেষ কর্মদিবস বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের।

রীতি অনুযায়ী শেষ কর্মদিবসে প্রধান বিচারপতিকে বিদায় সংবর্ধনা দেয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, রাষ্ট্রের তিনটি অঙ্গ আইন বিভাগ, শাসন বিভাগ ও বিচার বিভাগের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্কই গণতন্ত্র বিকশিত করে। মামলাজট নিরসনে পর্যায়ক্রমে আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগ ও নিম্ন আদালতের বিচারক সংখ্যা দ্বিগুণ করা প্রয়োজন বলে জানান তিনি।

এর আগে, সৈয়দ মাহমুদ হোসেন ২০১৮ সালে দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পান। এলএলবি সম্পন্ন করার পর ১৯৮১ সালে জেলা জজ আদালতে ও ১৯৮৩ সালে হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে তিনি অন্তর্ভুক্ত। এরপর ১৯৯৯ সালের ডিসেম্বরে তিনি ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান।

Related Articles

Leave a Reply

Close
Close