করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

আড্ডা-অহেতুক ঘোরাফেরা; রাজধানীতে ২৫ জনকে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা বাস্তবায়নে রাজধানীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় আড্ডা এবং অহেতুক ঘোরাঘুরির জন্য ২৫ জনকে সাড়ে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) রাজধানীর ফার্মগেট এলাকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বলেন, করোনার বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠপর্যায়ে কাজ করছে। এরপরেও কিছু মানুষ নির্দেশনা অমান্য করে বাইরে অনর্থক ঘোরাফেরা করছেন। এর ফলে নিজের ঝুঁকি বাড়ার পাশাপাশি অন্যকেও ঝুঁকিতে ফেলছেন। তাই সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে রাজধানীর ফার্মগেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

তিনি জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, ওষুধ কিনতে কিংবা হাসপাতালে গমণসহ যারা জরুরি কাজে বের হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে অহেতুক ঘুরাঘুরি, আড্ডা দিতে বের হওয়া ২৫ জনকে সংক্রমক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী সাড়ে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অনেককে মুচলেকা নিয়ে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিতে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close